সাংবাদিকের গালে হাত দিয়ে বিতর্কে তামিলনাড়ুর রাজ্যপাল

রাজ্যপালের চিঠির পেয়ে লক্ষ্মী টুইট করেছেন, ‘‘আপনার ক্ষমাপ্রার্থনা গ্রহণ করছি। কিন্তু আমার প্রশ্নের প্রশংসায় আপনি ওই কাজ করেছেন বলে যে যুক্তি দিয়েছেন, তা মেনে নিতে পারছি না।’’

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৮ ০৪:৩২
Share:

বিতর্ক: সেই মুহূর্ত। ছবি: পিটিআই।

সাংবাদিক বৈঠকে মহিলা সাংবাদিকের প্রশ্নের উত্তর না দিয়ে তাঁর গাল ছুঁয়েছিলেন। শেষমেশ লিখিত ভাবে ক্ষমা চাইলেন তামিলনাড়়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। চিঠি লিখলেন লক্ষ্মী সুব্রহ্মণ্যন নামে ওই সাংবাদিককে। বিতর্কের কাঁটা তবু রয়েই গেল। কারণ, চিঠিতে ৭৮ বছর বয়সি রাজ্যপাল দাবি করেছেন, নাতনির মতো ভেবেই গালে স্নেহের হাত রেখেছিলেন তিনি! রাজ্যপালের চিঠির পেয়ে লক্ষ্মী টুইট করেছেন, ‘‘আপনার ক্ষমাপ্রার্থনা গ্রহণ করছি। কিন্তু আমার প্রশ্নের প্রশংসায় আপনি ওই কাজ করেছেন বলে যে যুক্তি দিয়েছেন, তা মেনে নিতে পারছি না।’’

Advertisement

সাংবাদিকরা গিয়েছিলেন যৌন হয়রানি নিয়ে কথা বলতেই। অভিযোগ, দেবাঙ্গ আর্ট কলেজের শিক্ষিকা নির্মলা দেবী ছাত্রীদের বলেছেন, কলেজের কর্তাদের সঙ্গে সমঝোতায় যাও। এতে অভিযোগের ঝড় ওঠে যে, এটা স্পষ্টই যৌন ইঙ্গিত। এ নিয়ে ছাত্রীদের সঙ্গে কথোপকথনের অডিয়ো ক্লিপে নির্মলাকে বলতে শোনা যায়, রাজ্যপাল তাঁর পরিচিত। এর জেরেই কলেজের অধ্যক্ষ হিসেবে রাজ্যপাল সাংবাদিক বৈঠক করেন সোমবার। দাবি করেন, ওই শিক্ষিকার সঙ্গে তাঁর কোনও যোগাযোগ নেই। বেরিয়ে যাওয়ার মুখে লক্ষ্ণী একটি প্রশ্ন করলে তাঁর গালে আলতো চাপড় দিয়ে এগিয়ে যান রাজ্যপাল।

বিরক্ত লক্ষ্মী নিজেই ওই ছবি টুইট করে দেন। লেখেন, ‘‘বারবার গালটা ধুচ্ছি। তাও অস্বস্তি যাচ্ছে না!’’ চেন্নাই প্রেস ক্লাব দাবি করে, ক্ষমা চাইতে হবে রাজ্যপালকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন