Coronavirus

লকডাউনের মধ্যেই ‘করোনা বনভোজন’! গ্রেফতার অভিযুক্তরা

সোশ্যাল ডিসট্যান্সিংকে বুড়ো আঙুল দেখিয়ে জমায়েত করে বেড়াচ্ছেন কিছু দায়িত্বজ্ঞানহীন মানুষ।

Advertisement

সংবাদ সংস্থা 

চেন্নাই শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ ১৫:১৮
Share:

লকডাউন অমান্য করে চলছে করোনা বনভোজন। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউনের মেয়াদ বেড়েছে ৩ মে পর্যন্ত। কিন্তু তার মধ্যেই সোশ্যাল ডিসট্যান্সিংকে বুড়ো আঙুল দেখিয়ে জমায়েত করে বেড়াচ্ছেন কিছু দায়িত্বজ্ঞানহীন মানুষ। যেমন তামিলনাড়ুর থাঞ্জাভুর জেলার থাগাসামুগ্রাম গ্রামের ২৯ বছরের যুবক শিবগুরু।

Advertisement

বুধবার নিজের বন্ধুবান্ধবদের সঙ্গে তিনি আয়োজন করেছিলেন ‘করোনা বনভোজনের’। সেখানে গাদাগাদি হয়ে বসে খাওয়া দাওয়া করেছেন তাঁরা। সেই ভিডিয়ো ফেসবুকে পোস্টও করে শিবগুরু লিখেছেন, ‘করোনা ভিরুন্ধু’ অর্থাৎ ‘করোনা বনভোজন’।

সেই ভিডিয়ো ভাইরাল হতেই সমালোচনার ঝড় উঠেছে সমাজের বিভিন্ন মহলে। তার পরই পুলিশ শিবগুরু ও তাঁর কয়েকজন বন্ধুকে গ্রেফতার করেছে। তাঁদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইন ও ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ অফিসার।

Advertisement

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ছাড়াল, মৃত বেড়ে ৪৩৭

ভাইরাল হওয়া সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাটিতে লম্বা করে বিছানো হয়েছে কলাপাতা। সেই কলাপাতার দু’ধারে বসে আছেন জনা কুড়ি যুবক। সে ভাবেই তাঁরা মেতেছেন ‘করোনা বনভোজন’-এ। দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: লকডাউন শিকেয়, ষাঁড়ের শেষযাত্রায় কয়েকশো মানুষের জমায়েত!

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন