Police

কেরলে বিক্ষোভকারীদের রুখে নায়ক তামিল পুলিশ অফিসার

সে রকমই এক বিক্ষোভ মিছিলে ‘সিংহম’-এর ভূমিকায় দেখা গেল তামিলনাড়ুর এক পুলিশ কর্মীকে। প্রতিবাদীরা সরকারি বাস আটকে হরতালের চেষ্টা করলেও তাঁর তাড়ায় তা সফল হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

কালিয়াকাভালাই শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ১৯:১২
Share:

ইনিই সেই পুলিশ অফিসার। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

অনূর্ধ্ব ৫০ দুই মহিলা ২ জানুয়ারি কেরলের শবরীমালা মন্দিরে প্রবেশ করে। এর পর থেকেই বিভিন্ন দক্ষিণপন্থী সংগঠনের বিক্ষোভে কেরল উত্তাল। বিক্ষোভের সেই হিংসার বলি হয়েছেন এক জন। সিপিআইএমের কিছু নেতার বাড়িতে হামলাও চালানো হয়েছে।

Advertisement

সে রকমই এক বিক্ষোভ মিছিলে ‘সিংহম’-এর ভূমিকায় দেখা গেল তামিলনাড়ুর এক পুলিশ কর্মীকে। প্রতিবাদীরা সরকারি বাস আটকে হরতালের চেষ্টা করলেও তাঁর তাড়ায় তা সফল হয়নি। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করার সেই ভিডিয়োই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

তামিলনাড়ুর ওই সাব ইনস্পেক্টরের নাম মোহন আইয়ার। কেরলের কালিয়াকাভালাই সীমানার কাছে যখন প্রতিবাদীরা বাস আটকানোর চেষ্টা করছিলেন তখন এই অফিসার রুখে দাঁড়ান বিক্ষোভকারীদের সামনে। তাঁদের উদ্দেশে তিনি বলেন, ‘‘যদি তোমরা মানুষ হও, এসো গাড়িকে ছুঁয়ে দেখাও।’’

Advertisement

আরও পড়ুন: কুম্ভ মেলার সময় অতিরিক্ত বিমান চালাবে এয়ার ইন্ডিয়া

এই সাহসিকতা ও কর্তব্যনিষ্ঠার জন্য তাঁকে পুরস্কৃত করেছে কেরল পরিবহণ দফতর। পুরস্কার মূল্য হিসাবে এক হাজার টাকার পাশাপাশি তাঁকে একটি সম্মানপত্রও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: কৌরবরা টেস্ট টিউব বেবি, রাবণের ছিল বিমান! দাবি অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন