COVID-19

Viral: কোভিড থেকে ‘বাঁচতে’ সাপের মাংস! তামিলনাড়ুতে গ্রেফতার ১

তামিলনাড়ুর তিরুনেলভেলি জেলার ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১২:৫৬
Share:

অভিযুক্ত ব্যক্তি।

সাপের মাংস খেলে নাকি কোভিড ধারে কাছে ঘেঁষবে না! এমনই ধারণার বশবর্তী হয়ে দেশে কোভিড ছড়িয়ে প়ডার পর থেকেই সাপ ধরে তার মাংস খাচ্ছেন ভাদিভেল। এত দিন বিষয়টি প্রকাশ্যে আসেনি। কিন্তু বৃহস্পতিবার ভাদিভেলের সাপ খাওয়ার একটি ভিডিয়ো সামনে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন।

Advertisement

তামিলনাড়ুর তিরুনেলভেলি জেলার পেরুমলপত্তি গ্রামে থাকেন ভাদিভেল। ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা যায়, একটি সাপ ধরে কামড়াচ্ছেন ভাদিভেল। সেই সঙ্গে তাঁকে বলতে শোনা যাচ্ছে, কোভিডের সংক্রমণ থেকে বাঁচতে সাপ খাওয়া উচিত। কোভিড থেকে নিজেকে বাঁচাতে তাই সাপ খাচ্ছেন।

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই জেলা বনদফতরের আধিকারিক পুলিশকে খবর দেন। তার পরই গ্রেফতার করা হয় ভাদিভেলকে। সাড়ে ৭ হাজার টাকা জরিমানাও করা হয়েছে তাঁকে। ওই আধিকারিক জানিয়েছেন, এটা অত্যন্ত বিপজ্জনক কাজ। এ কাজে উৎসাহ দেওয়াটাও গুরুতর অপরাধ। তাঁর দাবি, ওটা একটা মরা সাপ। অভিযুক্ত মদ্যপ ছিলেন। কিছু স্থানীয় তাঁকে ওই কাজে উৎসাহ দেন। কারা এই কাজে উৎসাহ দিয়েছে তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন