Viral

প্রাচীন মন্দিরের নারী মূর্তির সঙ্গে আপত্তিকর ছবি তুলে ধৃত যুবক

নারী মূর্তিকে আপত্তিকর ভাবে জড়িয়ে ধরে আছেন তিনি। আবার নারী মূর্তিকে জড়িয়ে ধরে চুমুও খেতেও দেখা যাচ্ছে তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১০ জুন ২০১৯ ১৬:৩০
Share:

এই যুবকই নারী মূর্তির সঙ্গে আপত্তিকর অবস্থায় ছবি তুলেছিলেন। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

তামিলনাড়ুর তাঞ্জাভুরে রয়েছে রয়েছে বৃহদেশ্বর মন্দির। ১০০০ খ্রীস্টাব্দ নাগাদ চোল রাজাদের হাতে তৈরি এই মন্দির ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের অন্তর্গত। এই মন্দির চত্বরে ছড়িয়ে রয়েছে সেই সব সময়ের বিভিন্ন ভাস্কর্য ও প্রাচীন মূর্তি।

Advertisement

গত বুধবার ওই মন্দিরে ঘুরতে গিয়েছিলেন ২৮ বছরের এক যুবক। সেখানে গিয়ে মন্দিরের বিভিন্ন নারী মূর্তির সঙ্গে আপত্তিকর অবস্থায় ছবি তুলেছিলেন। তার পর সেই ছবি তিনি পোস্ট করেন নিজের ফেসবুক অ্যাকাউন্টে। এর পরই মন্দিরের অনুগামী, ভক্ত, ঐতিহ্যরক্ষায় উৎসাহী ও বিভিন্ন সংগঠন বিষয়টি নিয়ে সরব হয় ও যুবকের শাস্তির দাবি জানায়।

তার পরই গত শনিবার তামিলনাড়ু পুলিশ গ্রেফতার করে ওই যুবককে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ও ২৯৫-এ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। বর্তমানে সে তিরুচিরাপল্লির কেন্দ্রীয় সংশোধনাগারে বিচারবিভাগীয় হেফাজতে বন্দি রয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, যুবকের বাড়ি মাদুরাইয়ের কাছে ওঠাকাদাই এলাকায়। তবে সে থাকে তিরুচিরাপল্লিতে। সেখানে তিনি ফুড ডেলিভারি বয় হিসাবে কাজ করে।

আরও পড়ুন: কাঠুয়ায় নাবালিকাকে গণধর্ষণ ও খুনের মামলায় ছ’জনকে দোষী সাব্যস্ত করল আদালত

ফেসবুকে পোস্ট করা সেই সব ছবিতে দেখা যাচ্ছে, নারী মূর্তিকে আপত্তিকর ভাবে জড়িয়ে ধরে আছে সে । আবার নারী মূর্তিকে জড়িয়ে ধরে চুমুও খেতেও দেখা যাচ্ছে তাকে। শুধু তাই নয় এই ছবি সম্বলিত নিজের ফেসবুক পোস্টে ওই সকল নারী মূর্তিকে ‘শাল পরানো উচিত’ বলেও মন্তব্য করেছে ওই যুবক। এই মন্তব্য ও ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তেই সরব হয়েছেন নেটিজেনরা। এর পরই তার শাস্তির দাবি ওঠে।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন