Gujarat

বিজ্ঞাপন বিতর্কে হুমকি

ওই শো-রুমের দরজায় সংস্থা নোটিস টাঙাতে বাধ্য হয় যে, ‘বিজ্ঞাপনটি লজ্জাজনক, আমরা ক্ষমাপ্রার্থী’। 

Advertisement

সংবাদ সংস্থা 

গাঁধীনগর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ০৪:০৬
Share:

ফাইল চিত্র।

বিজ্ঞাপন বিতর্কের আঁচ এ বার সরাসরি লাগল গয়নার শো-রুমের উপরে। সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের জন্য সোমবারই তাদের নতুন বিজ্ঞাপন সরিয়ে নিয়েছিল গয়না প্রস্তুতকারক সংস্থাটি। কিন্তু ওই দিন রাতেই তাদের গুজরাতের একটি শো-রুমের ম্যানেজারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল।

Advertisement

ঘটনা কচ্ছ জেলার গাঁধীধাম শহরের। পুলিশ আজ জানিয়েছে, সোমবার রাতে শহরের একটি শো-রুমে দুই ব্যক্তি এসে সংস্থার ম্যানেজারকে হুমকি দেন। বলা হয়, সংস্থার বিজ্ঞাপনে হিন্দুদের ভাবাবেগকে আঘাত করা হয়েছে। অভিযোগ, এর পরে শো-রুমের ম্যানেজারকে তাঁরা গুজরাতিতে লিখিত ক্ষমা চাইতে বাধ্য করেন। ওই শো-রুমের দরজায় সংস্থা নোটিস টাঙাতে বাধ্য হয় যে, ‘বিজ্ঞাপনটি লজ্জাজনক, আমরা ক্ষমাপ্রার্থী’।

সর্ভারতীয় সংবাদমাধ্যমের একাংশ আজ সকালে দাবি করেছিল যে, ওই শো-রুমে ভাঙচুর চালিয়েছে উগ্র হিন্দুত্ববাদীদের একটি দল। কিন্তু গাঁধীধামের পুলিশ পরে জানায়, শো-রুমটির ম্যানেজারকে হুমকি দেওয়া হয়েছে বটে তবে কোনও ভাঙচুর বা তাণ্ডব চলেনি। এলাকায় কোনও গোষ্ঠী সংঘর্ষ হয়নি বলেও জানিয়েছে পুলিশ। শো-রুমের আশপাশে চলছে পুলিশি টহল। পরে শো-রুমের ম্যানেজার রাহুল মানুজা সংবাদমাধ্যমকে জানান, তিনি লিখিত ক্ষমা চাওয়ার পরেও ফোনে তাঁকে নানা ভাবে হুমকি দেওয়া হচ্ছে। তবে পুলিশের থেকে তিনি সহযোগিতা পেয়েছেন বলে জানান।

Advertisement

নেট-নাগরিকদের একাংশ সংস্থার বিরুদ্ধে ‘লাভ জেহাদ’ প্রচারের অভিযোগ করায় সোমবারই টিভি-সহ সব প্ল্যাটফর্ম থেকে বিজ্ঞাপনটি সরিয়ে নিয়েছিল গয়না প্রস্তুতকারক সংস্থাটি। প্রায় ২৪ ঘণ্টা নীরব থাকার পরে গত কাল রাতের দিকে তারা সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে জানায়, বিজ্ঞাপনটি কারও কারও ভাবাবেগে আঘাত দিয়ে থাকলে তারা দুঃখিত। তাদের সব কর্মীর সুরক্ষার কথা মাথায় রেখেই তারা বিজ্ঞাপনটি সরাচ্ছে বলে বিবৃতিতে জানিয়েছে ওই সংস্থা। গোটা বিতর্কে আজ গয়না সংস্থাটির পাশে দাঁড়িয়ে বিজ্ঞাপন সংগঠনের বক্তব্য, বিষয়টি নিয়ে যাঁরা হুমকি দিচ্ছেন ও বিদ্বেষমূলক প্রচার চালাচ্ছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন