রাজধানীর সঙ্গে সেল্‌ফির শখ, ট্রেন থামাল তিন কিশোর

শখ ছিল চলন্ত রাজধানী এক্সপ্রেসের সঙ্গে সেল্‌ফি তোলার। সেই শখের ভূত চেপে বসেছিল তিন কিশোরের মাথায়। যেনতেন ভাবে সেল্‌ফি তুলতেই হবে এই হাই প্রোফাইল ট্রেনের সঙ্গে! তিন জনে শলাপরামর্শ করে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মে ২০১৬ ১২:৪৭
Share:

শখ ছিল চলন্ত রাজধানী এক্সপ্রেসের সঙ্গে সেল্‌ফি তোলার। সেই শখের ভূত চেপে বসেছিল তিন কিশোরের মাথায়। যেনতেন ভাবে সেল্‌ফি তুলতেই হবে এই হাই প্রোফাইল ট্রেনের সঙ্গে! তিন জনে শলাপরামর্শ করে। আগরা ও ফিরোজাবাদ স্টেশনের মাঝে টুন্ডলা ওভারব্রিজে গিয়ে হাজির হয় তারা। কিছু ক্ষণের মধ্যেই সেখান দিয়ে পটনা-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেসের পাস করার কথা ছিল। ট্রেনের গতি কমাতে তারা পাথর আর গাছ ব্যবহার করে। লাইন ব্লক করে দেয়। ট্রেনের চালক রেল লাইন ব্লকের আভাস পেয়েই ইমারজেন্সি ব্রেক কষেন। তখনও ওই কিশোরেরা সেল্‌ফি তোলায় মজে ছিল। চালক সঙ্গে সঙ্গে আরপিএফকে পুরো ঘটনা জানান। আরপিএফ এসে ওই তিন জনকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। আরপিএফ কম্যান্ডার আনন্দ কুমার জানান, তিন কিশোরের কাছ থেকে বেশ কয়েকটি স্মার্টফোন ও ডিজিটাল ক্যামেরা উদ্ধার করা হয়েছে। সেগুলো খতিয়ে দেখে পুলিশের চোখ কপালে ওঠার মতো। ছবিতে দেখা গিয়েছে প্যাসেঞ্জার ট্রেন থেকে শুরু করে বেশ কয়েকটি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সেল্‌ফি রয়েছে তাদের। জীবনের ঝুঁকি কত বার এই ভাবে চলন্ত ট্রেনের সামনে সেল্‌ফি তুলেছে তারা সেই বিবরণও দেয়।

Advertisement

ওই তিন কিশোরকে জিজ্ঞাসা করে জানা যায়, চলন্ত ট্রেনের সঙ্গে সেল্‌ফি তোলার শখ অনেক দিনের। বেশ কিছু ট্রেনের সঙ্গে সেল্‌ফি তুলেছে ঠিকই, কিন্তু তাদের শেষ টার্গেট ছিল রাজধানী এক্সপ্রেস। তাদের মধ্যে এক জন আবার জানিয়েছে, রাজধানীর এত গতি যে সেল্‌ফি তোলাটা অনেক বেশি ঝুঁকি হয়ে যাচ্ছিল। তবে হাল ছাড়েনি, বেশ কয়েক বার চেষ্টা করে ব্যর্থ হয়েছে তারা। অবশেষে ট্রেনের গতি কমিয়ে কী ভাবে সেল্‌ফি তোলা যায় সেই প্ল্যান করে। সাফল্যও আসে।

আরও পড়ুন...

Advertisement

সেল্‌ফি তোলার পর প্রেমিকাকে ঠান্ডা মাথায় খুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন