Telengana Cave Rescue

ফোন তুলতে গিয়ে ৩০ ঘণ্টা ধরে গুহার ফাটলে আটকে যুবক! চলছে উদ্ধারকাজ

যুবকের নাম রাজু। তিনি স্থানীয় রেড্ডিপেট গ্রামের বাসিন্দা। রাজু মঙ্গলবার সন্ধ্যায় বেড়াতে গিয়েছিলেন। পাথরের ওপর দিয়ে হাঁটতে হাঁটতে গুহার ১৫ ফুট গভীরে পড়ে যান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১১:৫৪
Share:

৩০ ঘণ্টা পার হয়ে গিয়েও এখন উদ্ধার করা যায়নি রাজুকে। ছবি: সংগৃহীত।

৩০ ঘণ্টার পার। তার পরও তেলেঙ্গানার কামারেডি জেলার একটি গুহায় আটকে যুবক। আটকে থাকা যুবককে বাঁচাতে স্থানীয় প্রশাসন উদ্ধার অভিযান শুরু করছেন। একটি জেসিবি মেশিন দিয়ে যুবককে গুহা থেকে উদ্ধার করতে তৎপর হয়েছেন উদ্ধারকর্মীরা।

Advertisement

গুহার দু’টি পাথরের খাঁজে আটকে পড়া যুবকের নাম রাজু। তিনি স্থানীয় রেড্ডিপেট গ্রামের বাসিন্দা। রাজু মঙ্গলবার সন্ধ্যায় রেড্ডিপেট থেকে গণপুর টান্ডা হয়ে সিঙ্গারায়পল্লী জঙ্গলে বেড়াতে গিয়েছিলেন। পাথরের ওপর দিয়ে হাঁটতে হাঁটতে রাজু ওই গুহার ১৫ ফুট গভীরে পড়ে যান।

বাইরে বেরোনোর সুযোগ না থাকায় রাজু এক দিনেরও বেশি সময় গুহার ভিতরে আটকা পড়ে আছেন। তাঁর পরিবারের সদস্যরা উদ্ধারের চেষ্টা করেও পারেননি। পরে তাঁরা পুলিশকে খবর দিলে উদ্ধার অভিযান শুরু হয়। ৩০ ঘণ্টা পার হয়ে গিয়েও এখন উদ্ধার করা যায়নি রাজুকে।

Advertisement

কামারেড্ডির ডিএসপি জানিয়েছেন, পাথরের পাশ দিয়ে হাঁটার সময় রাজুর মোবাইল হাত ফস্কে পাথরের ফাঁকে পড়ে যায়। ফোন উদ্ধার করতে গিয়ে তিনি নিজেও গুহার বড়ো ফাটলে পড়ে যান। তবে রাজুকে বাইরে থেকে খাবার-জল সরবরাহ করায় তিনি সুস্থ রয়েছেন বলেও ডিএসপি জানিয়েছেন।

প্রসঙ্গত, গত সপ্তাহেই মধ্যপ্রদেশের বেতুলে গভীর কুয়োতে পড়ে মারা যায় আট বছর বয়সি বালক তন্ময় সাহু। ৬৫ ঘণ্টা পেরিয়ে কুয়ো থেকে তন্ময়কে বাইরে বার করে আনা হয়। তার দেহ যখন ৫৫ ফুট ওই গভীর কুয়ো থেকে বার করা হয়, তখন তন্ময়ের মৃত্যু হয়েছে বলে প্রশাসনের তরফে জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন