Maharashtra

মহারাষ্ট্রে জট শাসক জোটে

গত মাসেই রাহুল গাঁধীর একটি মন্তব্যকে ঘিরে মুম্বইয়ের শাসক শিবিরে টানাপড়েনের সৃষ্টি হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ জুন ২০২০ ০৪:৪৯
Share:

—ফাইল চিত্র।

মহারাষ্ট্রে শাসক জোটে ফের লড়াই শুরু হয়ে গেল।

Advertisement

গত মাসেই রাহুল গাঁধীর একটি মন্তব্যকে ঘিরে মুম্বইয়ের শাসক শিবিরে টানাপড়েনের সৃষ্টি হয়েছিল। এ বার বিতর্কের কেন্দ্রে বিধান পরিষদের আসন ভাগাভাগি। পুরনো সমীকরণ মেনে বিধান পরিষদের ১২টি আসন ভাগ করতে গিয়ে শিবসেনাকে ৫টি, এনসিপিকে ৪টি ও কংগ্রেসকে ৩টি আসন ছেড়ে দেওয়ার প্রস্তাব সামনে এসেছে। কিন্তু এতে আপত্তি রয়েছে কংগ্রেসের। তারা চাইছে, বিধান পরিষদের ১২টি আসন শাসক জোটের তিন শরিকের মধ্যে সমান ভাগে ভাগ করা হোক। সেই দাবি নিয়ে আগামিকাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গেও দেখা করতে চলেছেন মহারাষ্ট্র কংগ্রেসের নেতারা। প্রদেশ কংগ্রেস নেতা অশোক চহ্বাণ জানিয়েছেন, আগামিকালের বৈঠকে বিষয়টি নিয়ে ফয়সালা হবে।

গত মাসে রাহুল গাঁধীর একটি মন্তব্যকে ঘিরে মহারাষ্ট্রের শাসক জোটে বিতর্ক শুরু হয়েছিল। কংগ্রেস নেতা বলেছিলেন, মহারাষ্ট্রের সরকারকে তাঁরা সমর্থন করছেন ঠিকই। তবে পঞ্জাব, ছত্তীসগঢ়, রাজস্থানে কংগ্রেসের ক্ষমতায় থাকা ও মহারাষ্ট্রের শাসক জোটে যোগ দেওয়ার মধ্যে ফারাক রয়েছে। কারণ, মহারাষ্ট্রে সরকারের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার পরিস্থিতিতে নেই কংগ্রেস। করোনা নিয়ে মহারাষ্ট্রের সঙ্কটজনক পরিস্থিতিতে কংগ্রেস নেতার ওই মন্তব্যকে ঘিরে জলঘোলা শুরু হয়। ক্ষোভ জানায় এনসিপি।

Advertisement

আরও পড়ুন: ফের লকডাউনের জল্পনা ওড়াল কেন্দ্র, সংক্রমিত এলাকায় কঠোর বিধিই ভরসা

আরও পড়ুন: দেশে নভেম্বরে শীর্ষে যাবে সংক্রমণ, বলছে সমীক্ষা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন