সাংসদ পদে ইস্তফা নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

কেন্দ্রে মন্ত্রী হতে পারেননি। মুখ্যমন্ত্রীর কুর্সি দখলের চেষ্টা চালাচ্ছিলেন নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী নেফিয়ু রিও। উল্টে নিজের হাতেগড়া দল, এনপিএফ থেকেই বহিষ্কৃত হন। সম্প্রতি তিনি এনডিপিপি দলের হয়ে বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:৩১
Share:

নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী নেফিয়ু রিও। ছবি: সংগৃহীত।

সাংসদ পদে ইস্তফা দিলেন নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী নেফিয়ু রিও। একই সঙ্গে ভোটারদের বার্তা দিলেন, রাজ্য-রাজনীতি ছেড়ে আর যাবেন না। ২০০৩ থেকে টানা মুখ্যমন্ত্রী থাকা রিও কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার আশায় ২০১৪-এ গদি ছেড়ে সাংসদ হয়ে লোকসভায় যান। কিন্তু কেন্দ্রে মন্ত্রী হতে পারেননি। মুখ্যমন্ত্রীর কুর্সি দখলের চেষ্টা চালাচ্ছিলেন। উল্টে নিজের হাতেগড়া দল, এনপিএফ থেকেই বহিষ্কৃত হন। সম্প্রতি তিনি এনডিপিপি দলের হয়ে বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। বিনাযুদ্ধে বিধানসভা আসনে জিতেও গিয়েছেন রিও। তিনি নিশ্চিত এনডিপিপি-বিজেপি জোট ক্ষমতায় আসছে।

Advertisement

গত কাল সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে স্পিকার সুমিত্রা মহাজনের কাছে চিঠি পাঠিয়ে দিয়েছেন তিনি। তবে নিয়ম অনুযায়ী, ব্যক্তিগত ভাবে স্পিকারকে সামনাসামনি ইস্তফার কথা না জানালে তা গৃহীত হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন