Heroine

জাহাজে ঢুকছিল ৩,৫০০ কোটি টাকার হেরোইন, ধরা পড়ল গুজরাতে

প্রতিরক্ষা মন্ত্রকের জনসংযোগ আধিকারিক অভিষেক মাতিমান জানান, গোপন সূত্রে খবর পেয়েই জাহাজটির উপর নজর রাখা হয়। এ দিন জাহাজটির পথ আটকায় উপকূলরক্ষী বাহিনীর জাহাজ ‘আইসিজি সমুদ্র পাবক’।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৭ ১৮:১৬
Share:

আটক হওয়া হেরোইন।ছবি: পিটিআই।

১,৫০০ কেজি হেরোইন। দাম ৩,৫০০ কোটি টাকা। ধরা পড়ার পর উদ্ধারকারীদের চোখ কপালে ওঠার জোগাড়। বিপুল পরিমাণ এই মাদক উদ্ধার হল একটি জাহাজের মধ্যে থেকে। গুজরাত উপকূলে রবিবার জাহাজটি আটক করে দেশের উপকূলরক্ষী বাহিনী।

Advertisement

সাম্প্রতিক কালে এত বিপুল পরিমাণে মাদক উদ্ধারের ঘটনা এ দেশে ঘটেনি। জাহাজের আট ক্রু সদস্যকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চলছে। এরা প্রত্যেকেই ভারতীয়। জাহাজটি ইরান থেকে এসেছিল বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। যাচ্ছিল গুজরাতের আলংয়ে।

উপকূল রক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, ‘এমভি হেনরি’ নামের পণ্যবাহী জাহাজটি গত তিন দিন ধরেই তাদের নজরবন্দি ছিল। প্রতিরক্ষা মন্ত্রকের জনসংযোগ আধিকারিক অভিষেক মাতিমান জানান, গোপন সূত্রে খবর পেয়েই জাহাজটির উপর নজর রাখা হয়। এ দিন জাহাজটির পথ আটকায় উপকূলরক্ষী বাহিনীর জাহাজ ‘আইসিজি সমুদ্র পাবক’। তল্লাশি চালাতেই প্লাস্টিকের ছোট ছোট প্যাকেটে মোড়া ১৫০০ কেজি হেরোইন উদ্ধার হয়।

Advertisement

আরও পড়ুন: আহমেদকে জেতাতে রিসর্টবন্দি বিধায়করা

ঘটনার যৌথ তদন্ত করছে উপকূলরক্ষী বাহিনী, কেন্দ্রীয় গোয়েন্দা ব্যুরো, পুলিশ, শুল্ক, নৌসেনা-সহ বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা। এই মর্মে রবিবার একটি বিশেষ বৈঠকও ডাকা হয় পোরবন্দর স্পেশাল অপারেশন্স গ্রুপের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন