Farmers Agitation

পুলিশ নাকি খুঁজছে! কৃষক সভায় লক্খা

পারলে। ‘গ্যাংস্টার’ থেকে আন্দোলনকারী হয়ে ওঠা সেই লক্খা সিধানা মঙ্গলবার পঞ্জাবের মেহরাজ গ্রামে গিয়ে হাজির হলেন কৃষক সমাবেশে।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪২
Share:

ফাইল ছবি

রাজধানীতে প্রজাতন্ত্র দিবসে হিংসার ঘটনায় দিল্লি পুলিশ তাঁকে খুঁজছে। ঘোষণা করেছে, লক্ষ টাকা ইনাম মিলবে ধরিয়ে দিতে পারলে। ‘গ্যাংস্টার’ থেকে আন্দোলনকারী হয়ে ওঠা সেই লক্‌খা সিধানা মঙ্গলবার পঞ্জাবের মেহরাজ গ্রামে গিয়ে হাজির হলেন কৃষক সমাবেশে। খাস মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের গ্রামে সেই বিশাল সমাবেশে মিনিট দশেক বক্তৃতাও করলেন। সংবাদমাধ্যম ছবি ও ভিডিয়ো তুলল তার। বিভিন্ন টিভি চ্যানেলে সম্প্রচারও হল তা। এসেছিলেন মোটরবাইকে। সভা সেরে মোটর গাড়িতে চেপে পঞ্জাব পুলিশের নাকের ডগা দিয়ে চলে গেলেন গোপন কোনও আস্তানায়। গত শুক্রবার লক্‌খা নিজেই ফেসবুক পোস্টের মাধ্যমে এই সভা ডেকেছিলেন।

Advertisement

এ দিন মেহরাজের সভায় লক্‌খা হাজির হতেই তাঁকে স্বাগত জানিয়ে হাজার হাজার মানুষ জয়ধ্বনি দেন তাঁর নামে। অনেকের হাতে ছিল প্ল্যাকার্ড। তাতে ছিল, দিল্লিতে ২৬শের তাণ্ডবের আর এক অভিযুক্ত দীপ সিধুর ছবিও। প্ল্যাকার্ডে লক্‌খা, দীপদের সম্পর্কে লেখা, “এই সিংহদের দেখে রাখো। এঁরা আমাদের হৃৎস্পন্দন।” সভায় লক্‌খা বললেন, তাঁদের লড়াইটা শুধু ফসল বাঁচানোর নয়, আগামী প্রজন্মকে রক্ষা করার। কৃষক আন্দোলন বানচাল করার চেষ্টা করা ও মিথ্যা মামলা দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকার ও তাদের অধীনে থাকা দিল্লি পুলিশকে তুলোধোনা করেন লক্‌খা।

দিল্লি পুলিশ গত ২৬ জানুয়ারি সিঙ্ঘুতে প্রায় ধরেই ফেলেছিল লক্‌খাকে। মোবাইল ফোন অফ করে তিনি গা ঢাকা দেন। আগে থেকে ডাকা প্রকাশ্য সমাবেশে ভাষণ দেওয়ার পরেও পুলিশ আজ ধরতে পারল না তাঁকে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন