Andhra Pradesh

Robbery in Andhra Temple: নিজের কাটা গর্তেই আটকে গেল চোর! মন্দিরের দেওয়াল থেকে সোজা শ্রীঘরে

চোরটি গর্ত কেটে ভিতরে ঢুকে পড়েছিল ঠিকই, কিন্তু পরে আর বেরিয়ে আসতে পারেনি। এই ধরনের ঘটনা এর আগে কখনও ঘটেনি বলে জানা যায়।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীকাকুলাম শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১৪:২৮
Share:

তার শরীরের কিছুটা গর্ভগৃহের ভিতরের দিকে রয়েছে। বাকিটা বাইরে। ফাইল চিত্র

মন্দিরের দেওয়ালে গর্ত কেটে এক চোর গর্ভগৃহে ঢুকে পড়েছিল। কিন্তু চুরি করে বেরনোর সময় সেই গর্তেই আটকে পড়ে গেল সে। মন্দিরের পুরোহিত তাকে ওই অবস্থায় দেখে পুলিশে খবর দেন। আপাতত ওই চোর শ্রীঘরে রয়েছে। বুধবার এমনটা ঘটেছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের জামি এল্লামা মন্দিরে।

Advertisement

জানা গিয়েছে, বুধবার রাতে জামি এলাম্মা মন্দিরের দেওয়ালে কাটা গর্তে এক ব্যক্তিকে আটকে থাকতে দেখেন পুরোহিত। তার শরীরের কিছুটা গর্ভগৃহের ভিতরের দিকে রয়েছে। বাকিটা বাইরে। গর্ভগৃহের বাইরে বিগ্রহের বেশ কিছু গয়নাও পড়ে থাকতে দেখেন তিনি। এর পর পুরোহিত খবর দেন পুলিশে। কাঞ্চিলি থানার পুলিশ এসে ওই চোরকে পাকড়াও করে। তাকে নিয়ে যাওয়া হয় থানায়। পুলিশ জানিয়েছে, চুরি করে পালানোর সময় নিজেরই কাটা গর্তে আটকা পড়ে যায় চোর।

Advertisement

মন্দিরের পুরোহিত পুলিশকে জানিয়েছেন, গর্ভগৃহের পাশ দিয়ে যাওয়ার সময় তাঁর হঠাৎ নজরে পড়ে, দেওয়ালের গায়ে গর্ত কাটা। তার ভিতরে কেউ এক জন আটকে পড়ে রয়েছে।গর্তের ভিতর দিয়ে দেবী মূর্তির গয়না বাইরেও ছুঁড়ে ফেলা হয়েছে। পুলিশ জানিয়েছে, দেবীর নাকছাবি-সহ প্রায় ৯ গ্রাম রুপোর গয়না উদ্ধার করা হয়। কাঞ্চিলির সিনিয়র ইনস্পেকটর বলেন, “চোরটি হাতেনাতে ধরা পড়েছে। তার নাম পাপা রাও। সে নিজের অপরাধ কবুল করেছে।”

মন্দিরের পুরোহিত জানিয়েছেন, এর আগে এমনটা কখনও হয়নি। ও ভাবে চোরকে আটকে পড়ে থাকতে দেখে তিনি চমকে যান। পরে একটু ধাতস্থ হয়ে পুলিশে খবর দেন। তাঁর কথায়, ‘‘এই ধরনের ঘটনা এর আগে কখনও ঘটেনি। চোরটি গর্ত কেটে ভিতরে ঢুকে পড়েছিল ঠিকই, কিন্তু পরে আর বেরিয়ে আসতে পারেনি। ভাগ্যিস গয়নাগুলো বাইরের দিকে ছুঁড়ে ফেলার সময় নজরে পড়েছিল। না হলে খুব ক্ষতি হয়ে যেত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন