Theft

Theft: ‘ক্ষমা কোরো’, হনুমান মন্দিরে প্রণামী বাক্স চুরির আগে প্রার্থনা চোরের!

ঘটনাটি ঠাণের। সিসিটিভিতে চোরের কম্ম দেখে পুলিশও হেসে অস্থির।

Advertisement

সংবাদ সংস্থা

ঠাণে শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১৪:২২
Share:

সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে চোরের কীর্তি।

অপরাধ করছি, ক্ষমা করে দিও। অনেকটা এই ঢঙেই বজরঙ্গবলীর পায়ে প্রণাম ঠুকে বিগ্রহের সামনে থাকা প্রণামী বাক্স নিয়ে চম্পট দিল চোর! গোটা ঘটনাটি ধরা পড়েছে ক্যামেরায়। ঘটনাটি ঠাণের। সিসিটিভিতে চোরের কম্ম দেখে পুলিশও হেসে অস্থির।

ঠাণের নপাড়া এলাকায় একটি হনুমান মন্দিরে এ সপ্তাহের গোড়ার দিকে চুরি হয়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মাস্ক পরে চোর মন্দিরে ঢুকে মোবাইল নিয়ে ব্যস্ত। মাঝেমধ্যেই এ দিক ও দিক তাকাচ্ছে। আশপাশে কেউ আছে কি না ভাল করে বেশ কয়েক বার দেখে নেওয়ার পর ফোনটা পকেটে ঢুকিয়ে রাখে সে।

Advertisement

তার পর ধীর পায়ে হনুমানের বিগ্রহের দিকে এগিয়ে যায় সে। বিগ্রহের পায়ে হাত দিয়ে প্রণাম ঠোকে। তার পর প্রণামী বাক্স দু’হাতে তুলে নিয়ে মন্দির ছেড়ে চলে যায় সে। প্রণামী বাক্স চুরি যাওয়ায় হুলস্থুল পড়ে যায়। পুরোহিত মহাববীরদাস মহারাজ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

Advertisement

তদন্তে নেমে পুলিশ মন্দিরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। চোরের কর্মকাণ্ড দেখে তারা হতবাক হয়ে যায়। পুলিশ জানিয়েছে, গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

২০১৯-এ হায়দরাবাদে ঠিক একই রকম ঘটনা ঘটেছিল এক দুর্গা মন্দিরে। চোর মন্দিরে ঢুকে দুর্গার সামনে দু’হাত জোড় করে প্রার্থনা করে। তার পর বিগ্রহের পা ছুঁয়ে নমস্কার করে। কান ধরে ক্ষমা চায়। কপালে তিলকও কাটে। এ সবের পর বিগ্রহের মুকুট চুরি করে পালায়। যাওয়ার আগে ফের বিগ্রহের সামনে হাতজোড় করে ক্ষমা চাইতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন