সোশ্যাল মিডিয়ার ‘সেলিব্রিটি কুক’ ১০৬ বছরের এই বৃদ্ধা!

আজকাল বিভিন্ন ওয়েবসাইট এবং ইউটিউব চ্যালেনে নানা রকম সুস্বাদু পদ বানিয়ে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হওয়ার চেষ্টা করেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় রকমারি নানা পদের রান্নায় অনেকে বেশ জনপ্রিয়ও হচ্ছেন ইদানীং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৭ ১০:৪৪
Share:

১০৬ বছরের মস্তানাম্মা।

আজকাল বিভিন্ন ওয়েবসাইট এবং ইউটিউব চ্যালেনে নানা রকম সুস্বাদু পদ বানিয়ে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হওয়ার চেষ্টা করেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় রকমারি নানা পদের রান্নায় অনেকে বেশ জনপ্রিয়ও হচ্ছেন ইদানীং। কিন্তু তাই বলে ১০৬ বছর বয়সে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় রাঁধুনী হয়ে ওঠা কি চাট্টিখানি কথা! ১০৬ বছর বয়সের কোনও মানুষ সুস্থ ভাবে হেঁটে চলে বেড়াচ্ছেন—এটাই তো অনেক! কিন্তু অন্ধ্রপ্রদেশের গুরিওয়াড়া গ্রামের এই বৃদ্ধা তাঁর হাতের নানা মুখরোচক রান্নায় তাক লাগিয়ে দিয়েছেন সকলকে। সম্প্রতি পরিবারের সবার সঙ্গে তাঁর ১০৬তম জন্মদিন পালন করেছেন তিনি। লোক মুখে তিনি পরিচিত মস্তানাম্মা নামে। তিনি যে শুধু বার্ধক্যকেই হার মানিয়েছেন তা নয়, জনপ্রিয়তায় পিছনে ফেলে দিয়েছেন এ যুগের ‘সোশ্যাল মিডিয়া বাফ’ হাজার যুবক যুবতিকে। এই বৃদ্ধার ইউটিউব চ্যানেলের নাম ‘মস্তানাম্মা’। জানলে অবাক হবেন, বৃদ্ধার এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা আড়াই লক্ষেরও বেশি!

Advertisement

‘মস্তানাম্মা’র ইউটিউব চ্যানেলটি অবশ্য দেখভাল করেন তাঁর নাতি কে লক্ষণ। ঠাকুরমার তৈরি নানা সুস্বাদু রেসিপি তিনিই আপলোড করেন ইউটিউবে। মস্তানাম্মার তৈরি এগ দোসা, ফিস ফ্রাই, বাম্বু চিকেন বিরিয়ানি তাঁর এলাকা তো বটেই, সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয়। বয়সের ভারে দৃষ্টি ঝাপসা হয়েছে বেশ কয়েক বছর। কিন্তু মনের জোর আর রান্নার প্রতি অগাধ ভালবাসা আজ তাঁকে জনপ্রিয় করে তুলেছে সোশ্যাল মিডিয়ার লক্ষ লক্ষ মানুষের কাছে।

আরও পড়ুন: এক বোতল জলের দাম প্রায় ৩,০০০ টাকা, চালু রয়েছে ইএমআই-ও!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন