National News

এই বিএসএফ জওয়ানের ‘সন্দেশে আতে হ্যয়’ শুনে চোখে জল আসবে!

সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে এক বিএসএফ জওয়ানের গান গাওয়ার ভিডিয়ো। সে গান শুনলেই চোখ ছলছল করে উঠবে যে কারও। দেশভক্তি নিয়েই বিখ্যাত এক ছবির গান গেয়ে শোনালেন এক বিএসএফ জওয়ান। ‘সন্দেশে আতে হ্যয়’।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ১২:২১
Share:

সেই বিএসএফ জওয়ান, যাঁর গান শুনে টুইটারে বহু মানুষ ইতিমধ্যেই তাঁর ভক্ত হয়ে গিয়েছেন। ছবি: টুইটার।

সীমান্তে তাঁরা বিনিদ্র রাত কাটান। আর দেশের মানুষ তখন নিশ্চিন্তে নিদ্রা যান। বাড়ি-ঘর ছেড়ে সীমান্তে দিনের পর দিন, রাতের পর রাত আম আদমির সুরক্ষায় নিবেদিত প্রাণ তাঁরা। কিন্তু সীমান্তরক্ষীদেরও আমোদ-প্রমোদ বলে তো কিছু একটা আছে!

Advertisement

সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে এক বিএসএফ জওয়ানের গান গাওয়ার ভিডিয়ো। সে গান শুনলেই চোখ ছলছল করে উঠবে যে কারও। দেশভক্তি নিয়েই বিখ্যাত এক ছবির গান গেয়ে শোনালেন এক বিএসএফ জওয়ান। ‘সন্দেশে আতে হ্যয়’। ১৯৯৭ এর হিট ছবি ‘বর্ডার’-এর সেই বিখ্যাত গানটা ধরতেই তাঁর পিছনে এক এক করে জড়ো হয়ে গেলেন আরও জওয়ানরা। আর টুইটারে সে গান শেয়ার হতেই রীতিমতো ঝড় উঠে গিয়েছে।

১১ জানুয়ারি বিএসএফ জওয়ানের গাওয়া গানটি শেয়ার করেছেন অনিতা চৌহান নামের এক ইউজার। ভিডিয়োটি পোস্ট করার সঙ্গে সঙ্গে অনিতা লিখেছেন, ‘ম্যয় একদিন আউঙ্গা... জয় হিন্দ’। আর সেই ভিডিয়ো শেয়ার করেছেন বহু মানুষ। কমেন্ট করেছেন তারও বেশি সংখ্যক মানুষ। কেউ লিখেছেন, ‘তাঁর গলা শুনেই আমার শরীরে কাঁটা দিয়ে দিল’। কেউ আবার তাঁকে গানের রিয়্যালিটি শো’তে নাম লেখানোর পরামর্শ দিয়েছেন। বলিউড গায়কদের সঙ্গেও তুলনা টেনেছেন কেউ কেউ।

Advertisement

সেই জওয়ানের নাম এখনও অবধি জানা যায়নি। প্রথমে ভিডিয়োটি এসেছিল ইউটিউবে। আর সেখান থেকেই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ার সর্বত্র। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও শেয়ার করেছেন ভিডিয়োটি। লেফ্টেনান্ট জেনারেল সতীশ দুয়াও শেয়ার করেছেন এই ভিডিয়ো।

আরও পড়ুন: শবরী নিয়ে অবস্থান বদলালেন রাহুল

আরও পড়ুন: উত্তরপ্রদেশে ৮০টি আসনেই একা লড়বে তারা, জানিয়ে দিল

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন