Rajasthan Rape Case

নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অভিযোগে রাজস্থানে ধৃত দুই, শাসক কংগ্রেসের বিরুদ্ধে তোপ বিজেপির

সোমবার রাতের দিকে একটি কুয়ো থেকে নাবালিকার দেহ উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ভোটমুখী রাজস্থানে কংগ্রেস এবং বিজেপির মধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

জয়পুর শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৯
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নাবালিকাকে গণধর্ষণ করে খুন করার অভিযোগে রাজস্থানের সীকরে দুই ব্যক্তিকে গ্রেফতার করল সে রাজ্যের পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে এক নাবালিকাকেও আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গত রবিবার থেকে নিখোঁজ ছিলেন সীকরের চুরু এলাকার বাসিন্দা ১৫ বছরের এক কিশোরী। সোমবার রাতের দিকে একটি কুয়ো থেকে তার দেহ উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ভোটমুখী রাজস্থানে শাসক কংগ্রেস এবং বিরোধী বিজেপির মধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

Advertisement

রবিবার রাতেই স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করেছিল দশম শ্রেণির ওই ছাত্রীর পরিবার। তার ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে নেমেই উদ্ধার করা হয় ওই কিশোরীর দেহ। পরে নাবালিকার পরিবার অভিযুক্ত তিন জনের নামে অপহরণ, গণধর্ষণ এবং খুনের অভিযোগ দায়ের করে। জেলা প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে যে, এই ঘটনায় স্বচ্ছ তদন্ত করা হবে। নাবালিকার পরিবার প্রশাসনের কাছে অভিযুক্তদের উপযুক্ত শাস্তি এবং ক্ষতিপূরণ দাবি করেছে।

ফতেপুরের প্রাক্তন বিধায়ক নন্দকিশোর রানা এবং অন্য বিজেপি নেতারা ‘প্রকৃত ন্যায়বিচারে’র দাবিতে অবস্থান বিক্ষোভে বসেন। অশোক গহলৌতের নেতৃত্বাধীন রাজস্থানের কংগ্রেস সরকারকে তোপ দেগে রাজ্য বিজেপির মুখপাত্র লক্ষ্মীকান্ত ভরদ্বাজ বলেন, “আমাদের মেয়েদের দেহ এখন কুয়ো থেকে উদ্ধার করা হচ্ছে। আসলে কংগ্রেসের জঙ্গলরাজে এটাই এখন পরিচিত ছবি।” সোমবার রাত পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি কংগ্রেসের কেউ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন