Elephant

ঘুমের ঘোরেই গেল প্রাণ! বাবা, মা-সহ তিন বছরের শিশুকে পিষে দিল হাতির দল

রৌশন জানান, রাত দেড়টা নাগাদ ইটভাটা এলাকায় ঢুকে পড়েছিল হাতির দল। সে সময় ওই তিন জন ঘুমিয়েছিলেন। সে কারণে টের পাননি।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৪:৩০
Share:

তিন জনকেই পিষে দিল হাতির দল। ঘুমের মধ্যেই মৃত্যু হয়েছে তিন জনের। ছবি: প্রতীকী

সারা দিনের কাজের পর বেঘোরে ঘুমাচ্ছিলেন স্বামী-স্ত্রী। পাশে ঘুমিয়ে ছিল তিন বছরের মেয়ে। তিন জনকেই পিষে দিল হাতির দল। ঘুমের মধ্যেই মৃত্যু হয়েছে তিন জনের। ঝাড়খণ্ডের লাতেহার জেলার ঘটনা।

Advertisement

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাত দেড়টা নাগাদ এই ঘটনা হয়েছে। মালহান পঞ্চায়েতের একটি ইটভাটায় কাজ করতেন ফানু ভুঁইয়া (৩০)। রাজধানী রাঁচী থেকে ৮০ কিলোমিটার দূরে। ইটভাটার কাছেই একটি ঝুপড়িতে থাকতেন ফানু। শুক্রবার রাতে সেখানেই ঘুমিয়েছিলেন তিনি, তাঁর স্ত্রী ববিতা দেবী (২৫) এবং তিন বছরের মেয়ে।

চান্দওয়া থানার পুলিশ আধিকারিক অমিক কুমার বলেন, ‘‘মাঝরাতে একপাল হাতি ওই ইটভাটা এলাকায় আসে। একই পরিবারের তিন জনকে পিষে দেয়, বাকি শ্রমিকেরা হাতি আসতে দেখে পালিয়ে যান।’’ তিনি জানিয়েছেন, তিন জনের দেহ ময়নাতদন্তের জন্য লাতেহার হাসপাতালে পাঠানো হয়েছে। লাতেহার ডিভিশনের বন আধিকারিক রৌশন কুমার জানান, গত কয়েক দিন ধরেই বালুমঠ এবং চান্দওয়া বনের মধ্যে ঘুরে বেড়াচ্ছে প্রায় ১৪টি হাতি। বৃহস্পতিবার চাকলা এলাকায় দেখা গিয়েছিল হাতির দলটিকে। স্থানীয়দের সতর্ক করা হয়। রৌশন জানান, রাত দেড়টা নাগাদ ইটভাটা এলাকায় ঢুকে পড়েছিল হাতির দল। সে সময় ওই তিন জন ঘুমিয়েছিলেন। সে কারণে টেরই পাননি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়োয়া জেলা থেকে কাজ করতে এসেছিল ওই শ্রমিক পরিবার। বন আধিকারিক জানিয়েছেন, মৃতদের পরিবারের সদস্যকে ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন