National News

ডায়ালিসিস চলাকালীন পাওয়ার কাট, মারা গেলেন তিন জন

সরকারি হাসপাতালে ডায়ালিসিস চলাকালীন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে মারা গেলেন তিন জন। ঘটনাটি ঘটেছে পুদুচেরির ইন্দিরা গাঁধী মেডিক্যাল কলেজ অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউটে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ মার্চ ২০১৭ ১৫:৫৪
Share:

প্রতীকী ছবি

সরকারি হাসপাতালে ডায়ালিসিস চলাকালীন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে মারা গেলেন তিন জন। ঘটনাটি ঘটেছে পুদুচেরির ইন্দিরা গাঁধী মেডিক্যাল কলেজ অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউটে। বৃহস্পতিবার এই হাসপাতালেরই নেফ্রোলজি বিভাগে ডায়ালিসিস চলছিল সুশীলা (৭৫), গণেশন (৫২) এবং আমসা (৫৫) নামের তিন রোগীর। হঠাৎই বিভাগের সমস্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বন্ধ হয়ে যায় ডায়ালিসিস প্রক্রিয়াও। এই ঘটনার প্রায় সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় সুশীলা ও আমসার। কিছুক্ষণ পরে মারা যান গণেশানও। ঘটনায় ছয় কর্মীকে বরখাস্ত করছে হাসপাতাল।

Advertisement

ঘটনাচক্রে ওই দিনই ছিল ‘ওয়ার্ল্ড কিডনি ডে’।

আরও পড়ুন: ম্যানেজারকে পুড়িয়ে খুন, দোষী সাব্যস্ত ৩১ মারুতি শ্রমিক

Advertisement

দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে আসেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মাল্লাডি কৃষ্ণান রাও। পরিবার পিছু চিকিৎসাবাবদ পাঁচ লক্ষ টাকা করে মকুব করে দেন তিনি। সমাজ ও স্বাস্থ্য সুরক্ষা মন্ত্রকের অধিকর্তা কেভি রমন জানান, দ্রুত ঘটনার তদন্ত শুরু করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কী ভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হল তাও খতিয়ে দেখা হবে। এই ঘটনায় কারও জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে দোষীদের শাস্তি হবে বলেও আশ্বাস দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন