landslides

Gangtok: টানা বৃষ্টির জেরে ধস নেমে বিপত্তি, গ্যাংটকে দুই শিশু-সহ মায়ের মৃত্যু

প্রবল বর্ষণের জেরে সিকিমের গ্যাংটকে আবারও ধস নামল। ধসের জেরে তিন জনের মৃত্যু হয়েছে। অন্য দিকে, উত্তরবঙ্গে আরও বাড়বে বৃষ্টি।

Advertisement

সংবাদ সংস্থা

গ্যাংটক শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১০:১২
Share:

ফাইল চিত্র।

টানা বৃষ্টিতে আবারও ধস নেমে বিপত্তি সিকিমের রাজধানী গ্যাংটকে। ধসের জেরে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

সূত্রের খবর, রাত ১টা ১৫ মিনিট নাগাদ ধস নামে। বিমল মঙ্গার নামে এক ব্যক্তির বাড়ি ধসের কবলে পড়ে। তাঁর স্ত্রী ও দুই সন্তানের মৃত্যু হয়েছে। দুই সন্তানের মধ্যে এক জনের বয়স সাত। অপর জনের বয়স ১০। খোঁজ মিলছে না গৃহকর্তা বিমলের। খবর পেয়ে ঘটনাস্থলে যায় উদ্ধারকারী দল।

Advertisement

অন্য দিকে, উত্তরবঙ্গে আরও বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পঙে লাল সতর্কতা জারি করা হয়েছে। ওই জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই দিনাজপুর জেলাতেও। বুধবারও ওই জেলাগুলিতে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টির জেরে তিস্তা, তোর্সা, সঙ্কোশ, জলঢাকা নদীর জলস্তর বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলেও আশঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন