Assam

গরু চুরি, নিহত তিন

গত মাসেও ভুবরিঘাট থেকে দেড় কিমি দূরে গণপিটুনিতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছিল। তার বিরুদ্ধেও গরু চুরির অভিযোগ উঠেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২০ জুলাই ২০২০ ০৩:৫৬
Share:

প্রতীকী ছবি

সীমান্ত পেরিয়ে গরু চুরি করতে এসে গণপিটুনিতে প্রাণ হারালেন তিন বাংলাদেশি। অসমের করিমগঞ্জের ভুবরিঘাটের ঘটনা। অভিযোগ, শনিবার রাতে সাত জনের একটি দল গরু চুরি করে পালাচ্ছিল৷ টের পেয়ে গ্রামের মানুষ চার দিক থেকে তাদের ঘিরে ফেলে। চার জন লুকিয়ে পড়ে। তিন জনকে ধরে শুরু হয় মারধর। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাদের। মৃতদেহ এখনও শনাক্ত করা যায়নি। তাদের থেকে কাঁটাতার কাটার যন্ত্র, বাংলাদেশি টাকা, সে দেশে তৈরি রুটি-বিস্কুটের প্যাকেট পাওয়ায় পুলিশের অনুমান, এরা বাংলাদেশের নাগরিক। অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত দত্ত ঘটনাস্থলে গিয়ে বিএসএফ কর্তাদের সঙ্গে কথা বলেন। এর পরে বাংলাদেশকে বিষয়টি জানানো হয়।

Advertisement

গত মাসেও ভুবরিঘাট থেকে দেড় কিমি দূরে গণপিটুনিতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছিল। তার বিরুদ্ধেও গরু চুরির অভিযোগ উঠেছিল। বিজিবি নামঠিকানা সংগ্রহ করে মৃতদেহ পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়৷ দুই ক্ষেত্রেই পুলিশ বা প্রশাসনের সাহায্য না-নিয়ে সীমান্তবাসীরা আইন হাতে তুলে নেওয়ায় প্রশাসন উদ্বিগ্ন। গ্রামবাসীদের অভিযোগ, করিমগঞ্জ জেলার সীমান্ত লাগোয়া গ্রামগুলিতে চোরের উপদ্রব বেড়েছে। করোনা ঠেকাতে বাংলাদেশ সীমান্ত সিল করা হলেও গরু চোরের দল ঢুকছে বারবার। পুলিশ-বিএসএফের বক্তব্য, কাঁটাতারের জাল কেটে এরা সীমান্ত পারাপার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন