Viral Video

পা পিছলে ট্রেন-প্ল্যাটফর্মের মাঝে যাত্রী! ছুটে গেলেন টিকিট পরীক্ষক, প্রকাশ্যে ভিডিয়ো

রেলের তরফে সিসিটিভি ফুটেজ সমাজমাধ্যমে পোস্ট করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, কী ভাবে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা পিছলে পড়ে গিয়েছেন যাত্রী। তাঁকে বাঁচাতে ছুটে গিয়েছেন টিকিট পরীক্ষক।

Advertisement

সংবাদ সংস্থা

নাগপুর শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৯:৪৬
Share:

রেলের তরফে ঘটনার সিসিটিভি ফুটেজ সমাজমাধ্যমে পোস্ট করা হয়েছে। ছবি: টুইটার।

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে আবার বিপত্তি। পা পিছলে ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝখানে ঢুকে গেলেন যাত্রী। তাঁকে বাঁচাতে সঙ্গে সঙ্গে ছুটে যান প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা টিকিট পরীক্ষক (ট্র্যাভেলিং টিকিট এগজামিনার বা টিটিই)। গোটা ঘটনা ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে।

Advertisement

ঘটনাটি নাগপুর স্টেশনের। রেলের তরফে সিসিটিভি ফুটেজ সমাজমাধ্যমে পোস্ট করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, প্ল্যাটফর্মের পাশ দিয়ে এগিয়ে যাচ্ছে ট্রেন। প্ল্যাটফর্ম পেরিয়ে যাওয়ার সময় ট্রেনের গতি কিছুটা কম ছিল। চলন্ত ট্রেনেই উঠতে গিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু ট্রেনে ওঠার সময় তাঁর পা পিছলে যায়। চলন্ত ট্রেনে তিনি দেহের ভারসাম্য বজায় রাখতে পারেননি। ফলে তাঁর শরীরের অর্ধেক ঢুকে যায় ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝের অংশে।

যাত্রীকে পড়ে যেতে দেখে তাঁর কাছে ছুটে যান প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা টিকিট পরীক্ষক। তিনি যাত্রীকে টেনে তোলার প্রাণপণ চেষ্টা করেন। ট্রেনের সঙ্গে পাল্লা দিয়ে ছুটতে থাকেন তিনিও।

Advertisement

কিছু ক্ষণের মধ্যে ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝের অংশ থেকে ওই যাত্রীকে টেনে তোলেন টিটিই। তার পর তাঁকে ঠেলে ট্রেনের ভিতরে ঢুকিয়ে দেন।

সমাজমাধ্যমে এই ভিডিয়ো ছড়িয়ে পড়ার পর টিকিট পরীক্ষকের প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা। যে ভাবে তিনি নিজের জীবন বিপন্ন করে যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন, তাতে মুগ্ধ অনেকেই।

একই সঙ্গে এই ভিডিয়ো দেখার পর কেউ কেউ ট্রেনের বগি এবং প্ল্যাটফর্মের মাঝের উচ্চতা নিয়ে অভিযোগ করেছেন। তাঁদের বক্তব্য, ট্রেন এবং প্ল্যাটফর্মের উচ্চতা সামঞ্জস্যপূর্ণ না হওয়ার কারণে অনেক সময় বিপদ ঘটে যায়। কেউ কেউ আবার মেট্রোর মতো সব ট্রেনে নিজে থেকে বন্ধ হয়ে যাওয়া দরজার দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন