Tiger Attack

আখক্ষেতে যেতেই হামলা চালাল বাঘ, আধখাওয়া দেহ উদ্ধার কৃষকের!

পুলিশ জানিয়েছে, জগদীশের দেহের নীচের অংশ ছিল না। দেহের সর্বত্র গভীর ক্ষত লক্ষ করা গিয়েছে। ওই আখক্ষেতের আশপাশে বাঘের পায়ের ছাপও দেখতে পান গ্রামবাসীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কানপুর শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৭:৩৮
Share:

আখক্ষেতের কিছুটা দূরেই কৃষকের দেহ উদ্ধার হয়। বাঘের খোঁজে তল্লাশি চালাচ্ছে বন দফতর। প্রতীকী ছবি।

সাতসকালে উঠে আখক্ষেতে গিয়েছিলেন বছর পঞ্চাশের এক কৃষক। ক্ষেতের ভিতরে ঘাপটি মেরে বসেছিল বাঘ। সেখানে ঢুকতেই কৃষকের উপর হামলা চালায় সেটি। আচমকা হামলা। বেসামাল হয়ে পড়েন কৃষক। ক্ষেতের আরও ভিতরে তাঁকে টেনে নিয়ে যায় বাঘ। রবিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের দুধওয়া বাফার জ়োনে।

Advertisement

রবিবার থেকেই নিখোঁজ ছিলেন লখিমপুর খেরির কাট্টাউহা গ্রামের কৃষক জগদীশ। ক্ষেতে যাওয়ার পর থেকেই তাঁর কোনও হদিস না মেলায় গ্রামের সর্বত্র খোঁজ করে জগদীশের পরিবার। সোমবার ওই আখক্ষেত থেকে কিছুটা দূরে কয়েক জন গ্রামবাসী জগদীশের আধখাওয়া দেহ দেখতে পান। সঙ্গে সঙ্গে তাঁরা জগদীশের পরিবারকে খবর দেন। খবর দেওয়া হয় পুলিশেও।

পুলিশ জানিয়েছে, জগদীশের দেহের নীচের অংশ ছিল না। দেহের সর্বত্র গভীর ক্ষত লক্ষ করা গিয়েছে। ওই আখক্ষেতের আশপাশে বাঘের পায়ের ছাপও দেখতে পান গ্রামবাসীরা। গ্রামে বাঘ ঢুকে পড়ায় স্বাভাবিক ভাবে আতঙ্ক ছড়ায়। দুধওয়া বাঘ সংরক্ষণ কেন্দ্রে খবর দেওয়া হয়। সংরক্ষণ কেন্দ্রের ফিল্ড ডিরেক্টর বি প্রভাকর জানিয়েছেন, সোমবার সকালে বেলরায়ান রেঞ্জে কয়েক জন গ্রামবাসী এক ব্যক্তির আধখাওয়া শরীর দেখতে পেয়ে বন দফতরকে খবর দেন। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে বাঘের খোঁজ শুরু করেন সংরক্ষণ কেন্দ্রের কর্মীরা। কিন্তু প্রাণীটির কোনও হদিস মেলেনি। ফলে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন কাট্টাহাউয়া গ্রামের বাসিন্দারা। তবে বাঘ সংরক্ষণ কেন্দ্রের কর্মীরা জানিয়েছেন, যত দ্রুত সম্ভব বাঘটিকে খুঁজে বার করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন