National News

‘পাশে আছি’, মমতার বার্তা নিয়ে তিনসুকিয়ায় নিহতদের বাড়িতে ডেরেকরা

১ নভেম্বর তিনসুকিয়ার ধলা এলাকার খেরবাড়ি গ্রামে নিহত পাঁচ বাঙালির পরিবারের লোকজনের সঙ্গে কথা বলবেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৮ ১০:৫৫
Share:

নিহতদের বাড়িতে পরিবারের লোকজনের সঙ্গে ডেরেক ওব্রায়েন-সহ তৃণমূলের প্রতিনিধিরা। ছবি: তৃণমূলের ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া

অসমের তিনসুকিয়ায় পৌঁছল তৃণমূলের বিধায়ক-সাংসদদের প্রতিনিধি দল। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েনের নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন রাজ্যসভার সাংসদ নাদিমুল হক এবং লোকসভার সাংসদ মমতাবালা ঠাকুর এবং করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্র। রবিবার সকালেই চার জনের প্রতিনিধি দল ডিব্রুগড় বিমানবন্দরে পৌঁছেছেন। সেখান থেকে সড়কপথে তিনসুকিয়ায় পৌঁছন তাঁরা।

Advertisement

১ নভেম্বর তিনসুকিয়ার ধলা এলাকার খেরবাড়ি গ্রামে নিহত পাঁচ বাঙালির পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন তাঁরা। পাশাপাশি তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তাও পৌঁছে দেন তৃণমূল বিধায়ক-সাংসদরা।

ডিব্রুগর বিমানবন্দর থেকে তিনসুকিয়া যাওয়ার পথে ফেসবুক লাইভে বিধায়ক মহুয়া মৈত্র বলেন, ‘‘বাংলার মানুষ এবং বাংলার মুখ্যমন্ত্রী নিহত বাঙালিদের পরিবারের পাশে সব সময়ই আছে। এই বার্তাই দেব ওই পরিবারগুলিকে।’’

Advertisement

আরও পডু়ন: ডিসেম্বরেই রাম মন্দির তৈরির কাজ শুরু করতে হবে, হুঙ্কার সাধুদের

কয়েক মাস আগেই শিলচরে আটকে দেওয়া হয় তৃণমূলের সাংসদ-বিধায়কদের প্রতিনিধি দলকে। এনআরসি-র খসড়া প্রকাশের পর, তালিকায় নাম না থাকা মানুষদের পাশে দাঁড়াতে শিলচরে গিয়েছিলেন তৃণমূলের সাংসদ, বিধায়কেরা। সেখানে বিমানবন্দরেই তাঁদের আটকে দেওয়া হয়। সেখানে নিরাপত্তা কর্মীরা তাঁদের হেনস্থা করেন বলেও অভিযোগ ওঠে।

আরও পডু়ন: নাতির দেহ আগলে অপেক্ষায় বাংলাদেশি দিদা

এ বার অবশ্য অসম প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, বাধা দেওয়া হবে না। তৃণমূলের প্রতিনিধিদের পুলিশি নিরাপত্তা দিয়ে এলাকায় নিয়ে যাওযা হবে। সেই মতোই তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে পুলিশও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন