Sukhendu Sekhar Roy

Sukhendu Sekhar Roy: সুখেন্দু ফিরলেন ভাইস চেয়ারম্যানের প্যানেলে

শুধুমাত্র সুখেন্দুশেখরই নন, এনসিপি নেত্রী বন্দনা চহ্বাণও আগের প্যানেল থেকে বাদ পড়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ০৬:৪৯
Share:

সাংসদ সুখেন্দুশেখর রায়। — ফাইল চিত্র।

রাজ্যসভার ভাইস চেয়ারম্যানের প্যানেল থেকে বাদ পড়েছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দুশেখর রায়। বিষয়টি নিয়ে বিদায়ী চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুর কাছে অভিযোগ জানান দলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। তৃণমূল কংগ্রেসের দাবি মেনে সুখেন্দুশেখরকে ফের প্যানেলে বহাল করা হয়। দলীয় সূত্রে এই কথা জানা গিয়েছে।

Advertisement

শুধুমাত্র সুখেন্দুশেখরই নন, এনসিপি নেত্রী বন্দনা চহ্বাণও আগের প্যানেল থেকে বাদ পড়েছিলেন। তাঁর অন্তর্ভুক্তির জন্যও গত সোমবার বেঙ্কাইয়ার চেম্বারে গিয়ে আবেদন জানান ডেরেক। বন্দনাকেও শেষ পর্যন্ত নেওয়া হয়েছে। ফলে এ বার প্যানেলের সদস্য সংখ্যা বাড়িয়ে তা আট জনের করা হয়েছে। সংসদ সূত্রে জানানো হয়েছে, এই প্যানেলের কোনও নির্দিষ্ট সদস্য সংখ্যা নেই।

ডেরেকের বক্তব্য ছিল, তৃণমূল কংগ্রেস লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে দ্বিতীয় বৃহত্তম দল। অথচ দেখা যাচ্ছে, এই প্যানেলে অপেক্ষাকৃত ছোট দলগুলির প্রতিনিধি থাকলেও তৃণমূল বাদ! ডেরেক এ কথাও জানান যে, সুখেন্দুশেখর এই পদে অত্যন্ত যোগ্য ব্যক্তি। তিনি চেয়ারম্যানের অনুপস্থিতিতে চেয়ারে বসে সর্বদাই পক্ষপাতহীন আচরণ করে এসেছেন। বেঙ্কাইয়া এই দাবি মেনে নিলেও ‘ইতি গজ’-র মতো প্যানেল ঘোষণার সময়ে অবশ্য বলে রেখেছেন, এই ঘোষণা করা হল ঠিকই, কিন্তু নতুন চেয়ারম্যান আসছেন! অর্থাৎ রাজ্যসভার নতুন চেয়ারম্যান এলে এই প্যানেল ফের বদলানো হবে কি না, তা নিয়ে তিনি একটি প্রশ্নচিহ্ন ঝুলিয়ে রাখলেন বলেই মনে করছে তৃণমূল কংগ্রেস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন