Abhishek Banerjee

Tripura: ত্রিপুরার পুরভোটে লড়াই করবে তৃণমূল, প্রস্তুতি শুরুর নির্দেশ দিলেন অভিষেক

ওই ভার্চুয়াল বৈঠকেই দায়িত্বপ্রাপ্ত তিন নেতাকে ২১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত জেলাভিত্তিক কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ০৯:০২
Share:

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ফাইল চিত্র।

ত্রিপুরার পুরভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। ইতিমধ্যেই এ বিষয়ে নবগঠিত ত্রিপুরা স্টিয়ারিং কমিটিকে বার্তা দেওয়া হয়েছে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, আগামী নভেম্বরে ত্রিপুরা সফরে যাবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর উপস্থিতিতে ভোটে লড়ার কৌশল চূড়ান্ত হবে।

ত্রিপুরায় সাংগঠনিক কাজকর্মে গতি আনতে বুধবার ১৯ সদস্যের স্টিয়ারিং কমিটি গঠন করেছিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। শুক্রবার সন্ধ্যায় কালীঘাটের দফতর থেকে ত্রিপুরার নেতাদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক করেন অভিষেক। সূত্রের খবর, বৈঠকে দলের তিন নেতাকে ত্রিপুরার আট জেলার দায়িত্ব ভাগ করে দিয়েছেন তিনি।

Advertisement

স্টিয়ারিং কমিটির সদস্য আশিষ লাল সিংহকে খোয়াই, ধলাই, উত্তর ত্রিপুরা ও উনকোটি জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিককে দেওয়া হয়েছে দক্ষিণ ত্রিপুরা ও গোমতী জেলার দায়িত্ব। সিপাহীজলা ও পশ্চিম ত্রিপুরা জেলার দায়িত্ব পেয়েছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য সুস্মিতা দেব।

ওই ভার্চুয়াল বৈঠকেই দায়িত্বপ্রাপ্ত তিন নেতাকে ২১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত জেলাভিত্তিক কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন অভিষেক। স্টিয়ারিং কমিটির অন্য সদস্যেরাও তাঁদের সহায়তা করবেন। কর্মীসভা, মিছিল এবং বাড়ি বাড়ি জনসংযোগ অভিযান হবে এই পর্যায়ে।

Advertisement

প্রসঙ্গত, অতিমারি পরিস্থিতির কারণে পশ্চিমবঙ্গের মতোই ত্রিপুরাতেও আগরতলা কর্পোরেশন-সহ বেশ কয়েকটি পুর পরিষদ এবং নগর পঞ্চায়েতে মেয়াদ শেষের পরেও নির্বাচন হয়নি। চলতি বছরের শেষে ভোট হতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন