Elephant

হাতির গায়ে জ্বলন্ত টায়ার, অত্যাচার রুখতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির হস্তক্ষেপ দাবি

লোকালয়ে ঢুকে পড়া একটি হাতিকে তাড়াতে উদ্যত কিছু মানুষ। তাঁদের মধ্যে এক জন একটি জ্বলন্ত টায়ার ছুড়ে দেন হাতিটির গায়ে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৫:১৪
Share:

হাতির গায়ে জ্বলন্ত টায়ার। টুইটার থেকে নেওয়া ছবি।

পশুদের উপর অমানবিক অত্যাচারের একের পর এক ছবি উঠে আসছে। নারকেলের মধ্যে বিস্ফোরক দিয়ে হাতিকে খাইয়ে দেওয়ার পর এ বার হাতির গায়ে জ্বলন্ত টায়ার ছুড়ে দেওয়ার ঘটনা। যাতে শেষ পর্যন্ত এই হাতিটিরও মৃত্যু হয়। এই অত্যাচারের ফলে দিন দিন বেড়ে চলা পশু মৃত্যুর ঘটনা রুখতে এ বার সুপ্রিম কোর্টের এক আইনজীবী দেশের প্রধান বিচারপতির হস্তক্ষেপ দাবি করলেন।

Advertisement

সুপ্রিম কোর্টের আইনজীবী ম্যাথু জে নেদুমপারা প্রধান বিচারপতি এসএ বোবদেকে একটি চিঠি লিখেছেন। চিঠিতে তিনি সম্প্রতি তামিলনাড়ুতে আগ্নিদ্বগ্ধ হয়ে হাতি মৃত্যুর ঘটনা উল্লেখ করেন। এবং এই ধরনের ঘটনা রুখতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ দাবি করেছেন। তাঁর এই চিঠিকে পিটিশন হিসাবে গ্রহণ করার আবেদন করেছেন ম্যাথু।

Advertisement

বৃহস্পতিবারই একটি ভিডিয়ো সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে দেখা যাচ্ছে, লোকালয়ে ঢুকে পড়া একটি হাতিকে তাড়াতে উদ্যত কিছু মানুষ। তাঁদের মধ্যে এক জন একটি জ্বলন্ত টায়ার ছুড়ে দেন হাতিটির গায়ে। টায়ারটি আর হাতির গা থেকে পড়েনি। সেখানে জ্বলতে থাকে। যন্ত্রণায় ছুটতে ছুটতে হাতিটি লোকালয় থেকে পালিয়ে যায়।

তামিলনাড়ুল নীলগিরি জেলার মাদুমালাই ফরেস্ট ডিপার্টমেন্ট জানিয়েছে, বছর পঞ্চাশের হাতিটির পরে মৃত্যু হয়। এবং এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জনকে গ্রেফতারও করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন