Gas Balloons Burst

বিদ্যুতের তারে গ্যাসবেলুন ছোঁয়াতেই বিস্ফোরণ! জন্মদিনের অনুষ্ঠানে জখম চার শিশু

বেঙ্গালুরুতে এক শিশুর জন্মদিন উপলক্ষে অনেকে নিমন্ত্রিত হয়ে এসেছিলেন। অন্য শিশুরাও সেখানে ছিল। অনুষ্ঠান চলাকালীন গ্যাসবেলুন ফেটে বিস্ফোরণ হয় এবং আগুন ধরে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৪:৫৫
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

জন্মদিনের অনুষ্ঠানে দুর্ঘটনা। গ্যাসবেলুন ফেটে বিস্ফোরণে চার শিশু-সহ মোট পাঁচ জন জখম হয়েছেন। আহত শিশুদের বয়স দুই থেকে আট বছরের মধ্যে।

Advertisement

কর্নাটকের বেঙ্গালুরুর বেলাঠুর এলাকার ঘটনা। সেখানে শনিবার রাতে এক শিশুর জন্মদিন উপলক্ষে বেলুন দিয়ে সাজানো হয়েছিল বাড়ি। অন্য শিশুরাও জন্মদিন পালন করতে এসেছিল। সঙ্গে ছিলেন তাদের অভিভাবকেরা। কেক কাটা, খাওয়াদাওয়ায় জন্মদিন জমে উঠেছিল। হঠাৎই দুর্ঘটনা ঘটে।

গ্যাসবেলুন দিয়ে বাড়ি সাজিয়েছিলেন বেলাঠুরের বাসিন্দা বিজয় আদিত্য কুমার। তাঁর সাত বছরের কন্যার জন্মদিন পালন করা হচ্ছিল। বাড়ির সিঁড়িতে যে বেলুনগুলি সাজানো হয়েছিল, তা থেকেই বিপদ ঘনায়। হিলিয়াম গ্যাসের বেলুনগুলি বিদ্যুতের তারের সংস্পর্শে আসে। বিস্ফোরণ হয় সিঁড়িতে। ওই সময় সেখানে যারা ছিল তাদের আঘাত লেগেছে। সিঁড়ির কাছে বিস্ফোরণের ফলে আগুন ধরে গিয়েছিল।

Advertisement

চার জন শিশু আগুনে জখম হয়েছে। অনুষ্ঠানের আয়োজক বিজয়ও আহত হয়েছেন। চোট লেগেছে তাঁর কন্যা এবং তিন বছরের শিশুপুত্রেরও। তাঁদের উদ্ধার করে নিকটবর্তী বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় স্থানীয় পুলিশ। ডেপুটি কমিশনার সঞ্জীব পাটিল জানিয়েছেন, বিদ্যুতের তারের সঙ্গে বেলুনগুলি লাগানো হয়েছিল। অসাবধানতার কারণেই এই বিস্ফোরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন