যানজট রুখতে রাস্তায় জেলাশাসক

হাফলং শহরে যানজট রুখতে অভিযানে নামলেন খোদ ডিমা হাসাওয়ের জেলাশাসক। আজ অবৈধ তিনটি বাস কাউন্টার ‘সিল’ করেন ডিএম জুরি ফুকন। পাহাড় লাইনে ট্রেন বন্ধ হওয়ার পর হাফলং শহরে অবৈধ ভাবে কয়েকটি বাস কাউন্টার খোলা হয়। সে জন্য শহরে যানজট বেড়ে যায়। বেড়েছিল দুর্ঘটনার সংখ্যাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাফলং শেষ আপডেট: ১০ জুলাই ২০১৫ ০৩:৫২
Share:

হাফলঙের বাস স্ট্যান্ডে জেলাশাসক জুরি ফুকন। ছবি: বিপ্লব দেব।

হাফলং শহরে যানজট রুখতে অভিযানে নামলেন খোদ ডিমা হাসাওয়ের জেলাশাসক। আজ অবৈধ তিনটি বাস কাউন্টার ‘সিল’ করেন ডিএম জুরি ফুকন। পাহাড় লাইনে ট্রেন বন্ধ হওয়ার পর হাফলং শহরে অবৈধ ভাবে কয়েকটি বাস কাউন্টার খোলা হয়। সে জন্য শহরে যানজট বেড়ে যায়। বেড়েছিল দুর্ঘটনার সংখ্যাও। হাফলংয়ে কয়েকটি বাস কাউন্টারের কাছে পরিবহণ বিভাগের লাইসেন্স নেই। এ দিন জেলাশাসক সেই সব কাউন্টারে অভিযান চালান। প্রয়োজনীয় কাগজপত্র না পেয়ে এনফোর্সমেন্ট বিভাগের অফিসারদের তিনটি বাস কাউন্টার বন্ধ করার নির্দেশ দেন। জেলাশাসক ১০ দিনের সময়সীমা বেঁধে দিয়ে বলেন, ‘‘দূরপাল্লার গাড়িগুলি শহর থেকে সরিয়ে নিতে হবে।’’ হাফলং শহরে যানজট কমাতে হাফলং নগর সমিতি দূরপাল্লার গাড়িগুলিকে আইএসবিটি-তে নিয়ে যাওয়ার নির্দেশ জারি করেছে। কিন্তু গাড়ি ও কাউন্টার মালিকরা ওই নির্দেশ অমান্য করে শহরে অবৈধ ভাবে পার্কিং করছে। জেলাশাসক জানিয়েছেন, শহর থেকে দূরপাল্লার গাড়িগুলি সরিয়ে নিতে হবে। নির্দেশ অমান্য করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জেলাশাসক বলেন, ‘‘হাফলং শহরের ব্যস্ত এলাকায় অবৈধ ভাবে বাস কাউন্টার থাকায় শহরে যানজট বাড়ছে। বৈধ কাগজ না থাকায় কয়েকটি কাউন্টার সিল করে দেওয়া হয়।’’ এ দিন ট্রাফিক বিভাগকেও অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ দেন জেলাশাসক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন