Wedding

২ লক্ষ পণের দাবিতে শেষ মুহূর্তে বিয়ে বাতিল আদিবাসী পাত্রীর! মণ্ডপ থেকে ফিরে গেলেন পাত্র

দীর্ঘ ক্ষণ কেটে গেলেও পাত্রীর দেখা নেই। তড়িঘড়ি পাত্রীর হোটেলে ছুটে যান পাত্রের পরিবারের সদস্যরা। অভিযোগ, সে সময় পাত্রপক্ষের কাছ থেকে ২ লক্ষের বেশি টাকা পণের দাবি করেন পাত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২৩:১৫
Share:

পুলিশের দাবি, পাত্রপক্ষ পরে ২ লক্ষ টাকা পণ দিলেও বিয়েতে রাজি হননি পাত্রী। প্রতীকী ছবি।

২ লক্ষেরও বেশি টাকা পণের দাবিপূরণ করতে পারেনি পাত্রপক্ষ। তাই শেষমুহূর্তে বিয়ে বাতিল করলেন হায়দরাবাদের এক আদিবাসী পাত্রী। ফলে বিয়ের আসর থেকে ফিরে যেতে বাধ্য হন আদিবাসী তরুণীর হবু স্বামী। এমনই অভিযোগ করে ওই পাত্রীর বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হল পাত্রপক্ষ।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে হায়দরাবাদের অদূরে ঘাটকেসর এলাকায় বিয়ের অনুষ্ঠান ছিল। পুচারাম গ্রাম থেকে বরযাত্রীদের সঙ্গে নিয়ে সময় মতো বিয়ের আসরে হাজির হন পাত্র। অশ্বরাওপেট গ্রাম থেকে বিয়ের আসরে আসার কথা ছিল পাত্রীরও। তবে দীর্ঘ ক্ষণ কেটে গেলেও পাত্রীর দেখা নেই। তড়িঘড়ি পাত্রীর হোটেলে ছুটে যান পাত্রের পরিবারের সদস্যরা। অভিযোগ, সে সময় পাত্রপক্ষের কাছ থেকে ২ লক্ষের বেশি টাকা পণের দাবি করেন পাত্রী। সে খবর জানতে পেরে মণ্ডপ ছেড়ে বেরিয়ে যান পাত্র।

‘টাইমস অফ ইন্ডিয়া’র একটি প্রতিবেদন অনুযায়ী, এই ঘটনায় থানায় গিয়ে নালিশ জানিয়েছেন পাত্রপক্ষ। সেখানে পাত্রীকে তলব করেন পুলিশ আধিকারিকেরা। সংবাদমাধ্যমের কাছে পুলিশের এক শীর্ষকর্তা বলেন, ‘‘মৌখিক ভাবে নালিশ জানালেও পাত্রীর বিরুদ্ধে কোনও অভিযোগ করেনি পাত্রপক্ষ। ফলে কাউকে গ্রেফতার করা হয়নি। নিজেদের মধ্যে আলোচনার পর বিয়ে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দুই পরিবারের সদস্যেরা।’’

Advertisement

পুলিশের দাবি, পাত্রপক্ষ পরে ২ লক্ষ টাকা পণ দিলেও বিয়েতে রাজি হননি পাত্রী। ওই পুলিশকর্তার দাবি, ‘‘মনে হচ্ছে, এই বিয়েতে গোড়া থেকেই আগ্রহী ছিলেন না পাত্রী। সে কারণেই পণের দাবি করেছিলেন। এমনকি, তিনি নিজে বিয়ের মণ্ডপে যাননি।’’ পরে অবশ্য ওই ২ লক্ষ টাকা পাত্রপক্ষকে ফিরিয়ে দেয় পাত্রীর পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন