Abhishek Banerjee

Abhishek Banerjee: আগরতলায় অভিষেকের সভা ঘিরে অনিশ্চয়তা, স্থান বদলের নির্দেশ দিয়ে চিঠি পুলিশের

পুলিশ পূর্ব ঘোষিত জায়গায় সভার অনুমতি না দেওয়ার একাধিক কারণ দেখিয়েছে। যদিও তৃণমূল পিছু হঠতে নারাজ। ভয়ে বিজেপি এ সব করছে বলে দাবি নেতাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ১৫:৫৯
Share:

রবিবারের সভা ঘিরে আগরতলায় অনিশ্চয়তা। ফাইল ছবি।

রবিবার আগরতলা রবীন্দ্র ভবনের সামনে জনসভা করার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সেই সভা নিয়ে বেঁধেছে জোর কাজিয়া। করোনা রিপোর্ট বাধ্যতামূলক করার পর, এ বার সভাস্থল পরিবর্তন করতে বলে পুলিশের চিঠি গেল তৃণমূল নেতৃত্বের কাছে।

Advertisement

শুক্রবার গভীর রাতে বিপ্লব দেব সরকার নির্দেশিকা জারি করে জানায়, বাংলা থেকে কেউ বিমান, রেল বা সড়ক পথে ত্রিপুরায় প্রবেশ করতে চাইলে তাঁর সঙ্গে করোনা নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক। শনিবার আগরতলার পুলিশ চিঠি দিয়ে তৃণমূলকে জানায়, সভাস্থল পরিবর্তন করে ফের জানাতে হবে। পুলিশের চিঠি পাওয়ার পরে কড়া প্রতিক্রিয়া তৃণমূলের। দলের বক্তব্য, তৃণমূলের উত্থানে ভয় পেয়ে অভিষেকের সভা পণ্ড করতে প্রাণপাত করছে বিপ্লব দেবের সরকার। এ ভাবে তৃণমূলকে রোখা যাবে না বলেও দাবি করছেন নেতারা।

ত্রিপুরায় যুব তৃণমূলের আহ্বায়ককে পশ্চিম আগরতলা থানার তরফে পাঠানো চিঠিতে একাধিক কারণ দেখানো হয়েছে। বলা হয়েছে, করোনা বাড়ছে। এই পরিস্থিতিতে প্রচুর মানুষ এক সঙ্গে জড়ো হলে সংক্রমণ মাত্রা ছাড়াতে পারে। এছাড়া রাষ্ট্রীয় একতা দিবসের অনুষ্ঠান উপলক্ষে প্রচুর পুলিশ ইতিমধ্যেই মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই অভিষেকের জনসভার জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব হবে না। পাশাপাশি ত্রিপুরায় সাম্প্রতিক হিংসার ঘটনার কথাও উল্লেখ রয়েছে পুলিশের চিঠিতে।

Advertisement

চিঠিতে পুলিশ আরও জানিয়েছে, তৃণমূলের পক্ষ থেকে ৭০০ লোকের জমায়েতের কথা বলা হলেও বিভিন্ন সূত্র থেকে পুলিশ জানতে পেরেছে, জমায়েতে আসবেন আরও অনেক বেশি মানুষ। তাই সভার জায়গা পরিবর্তন করে নতুন করে আবেদন করতে হবে তৃণমূলকে।

প্রথমে করোনা-বিধি, তার পর পুলিশের চিঠি। সব মিলিয়ে রবিবার আগরতলায় অভিষেকের সম্ভাব্য সভা ঘিরে বিজেপি-তৃণমূলে রাজনৈতিক জলঘোলা অব্যাহত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন