Air India

ককপিটে আবার বান্ধবীকে নিয়ে যাওয়ার অভিযোগ, দুই পাইলটকে অব্যাহতি দিল এয়ার ইন্ডিয়া

গত সপ্তাহে দিল্লি-লেহ্ বিমানের ঘটনা। অভিযোগ, এআই-৪৪৫ বিমানের ককপিটে এক মহিলা যাত্রীকে নিয়ে যাওয়া হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৫:৪৫
Share:

—প্রতীকী ছবি।

এয়ার ইন্ডিয়ার বিমানের ককপিটে আবার বান্ধবীকে নিয়ে যাওয়ার ঘটনা প্রকাশ্যে এল। ককপিটে বান্ধবীকে নিয়ে যাওয়ার অভিযোগে দুই পাইলটকে সাময়িক অব্যাহতি দিলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। এই নিয়ে গত ৬ মাসের মধ্যে দ্বিতীয় বার এমন অভিযোগ উঠল।

Advertisement

গত সপ্তাহে দিল্লি-লেহ্ বিমানের ঘটনা। অভিযোগ, এআই-৪৪৫ বিমানের ককপিটে এক মহিলা যাত্রীকে নিয়ে যাওয়া হয়েছিল। দুই পাইলটের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন বিমানের কেবিন ক্রু। এই অভিযোগ প্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআইকে এয়ার ইন্ডিয়ার এক আধিকারিক বলেছেন, ‘‘বিমানের এক পাইলটের বান্ধবী ককপিটে গিয়েছিলেন। দুই পাইলটকেই আপাতত অব্যাহতি দেওয়া হয়েছে।’’

Advertisement

এই ধরনের অভিযোগ আগেও প্রকাশ্যে এসেছিল। গত ২৭ ফেব্রুয়ারি দিল্লি-দুবাই বিমানের ককপিটে বান্ধবীকে নিয়ে গিয়েছিলেন এয়ার ইন্ডিয়ার পাইলট। ওই ঘটনায় গত মে মাসে অভিযুক্ত পাইলটের লাইসেন্স সাসপেন্ড করে ডিজিসিএ। পাশাপাশি ৩০ লক্ষ টাকার জরিমানার নির্দেশ দেওয়া হয় বিমান সংস্থাকে। তার পর আবার এই ঘটনার পুনরাবৃত্তির অভিযোগ প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন