Indigo Flight

অবতরণের সময় রানওয়েতে ঘষটে গেল পিছনের অংশ, দিল্লিতে দুর্ঘটনা থেকে রক্ষা ইন্ডিগোর বিমানের

কলকাতা থেকে দিল্লিগামী ইন্ডিগোর এ৩২১-২৫৩এনএক্স বিমানটি ২৭ নম্বর রানওয়েতে নামার সময় এই দুর্ঘটনা ঘটেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১২:১৬
Share:

—প্রতীকী ছবি।

দুর্ঘটনা থেকে রক্ষা পেল ইন্ডিগোর একটি যাত্রিবাহী বিমান। দিল্লি বিমানবন্দরে অবতরণের সময় বিমানের পিছনের অংশ রানওয়েতে ঘষটে যায়। এই ঘটনায় বিমানের পিছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। তবে যাত্রীদের কোনও ক্ষতি হয়নি বলে বিমানবন্দর সূত্রে খবর। এই ঘটনার পরই যাত্রীদের নামিয়ে বিমানটিকে সরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছে, গত ১১ জুন ঘটনাটি ঘটেছে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে। কলকাতা থেকে দিল্লিগামী ইন্ডিগোর এ৩২১-২৫৩এনএক্স বিমানটি ২৭ নম্বর রানওয়েতে নামার সময় এই দুর্ঘটনা ঘটেছে। কী ভাবে এই ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ডিজিসিএ।

বেশ কিছু ঘটনার কারণে এর আগেও বেশ কয়েক বার ইন্ডিগো বিমান সংস্থা সংবাদের শিরোনামে এসেছে। গত সপ্তাহে পঞ্জাবের অমৃতসর থেকে গুজরাতের আমদাবাদে যাওয়ার সময় দুর্যোগপূর্ণ আবহওয়াকে এড়াতে কিছু সময়ের জন্য পাকিস্তানের আকাশে ঢুকে পড়েছিল। যদিও তড়িঘড়ি আবার ভারতের আকাশসীমায় ফিরে আসে এবং আমদাবাদে নিরাপদে অবতরণ করে। বিমান সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছিল, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ইন্ডিগোর ৬ই-৬৪৫ বিমানটি অটারী থেকে পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়ে। তবে অমৃতসর এয়ার ট্র্যাফিক কন্ট্রোল পাকিস্তানের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করে বিষয়টি ভাল ভাবে সামনে নিয়েছিল। ফলে বিমানটিকে ঘুরিয়ে নিরাপদে অমৃতসরে অবতরণ করাতে পেরেছিলেন পাইলট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন