Ayodhya Ram Mandir

বোমা মেরে রামমন্দির আর যোগী আদিত্যনাথকে উড়িয়ে দেওয়ার হুমকি! পুলিশের জালে দু’জন

গত নভেম্বর মাসে ভুয়ো নাম দিয়ে খোলা একটি এক্স হ্যান্ডল থেকে বোমা মেরে অযোধ্যার রামমন্দির উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এর পাশাপাশি বোমা ছোড়ার হুমকি দেওয়া হয় আদিত্যনাথকেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১০:২৭
Share:

অযোধ্যার নির্মীয়মাণ রামমন্দিরে যোগী আদিত্যনাথ। —ফাইল চিত্র।

বোমা মেরে রামমন্দির আর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে উড়িয়ে দেওয়ার হুমকি! এমনই অভিযোগে দু’জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। বুধবার পুলিশের তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, বিশেষ টাস্ক ফোর্স ঘটনার তদন্তে নেমে লখনউয়ের গোমতীনগর এলাকা থেকে তাহর সিংহ এবং ওমপ্রকাশ মিশ্র নামের দুই যুবককে গ্রেফতার করেছে।

Advertisement

গত নভেম্বর মাসে ‘আই দেবেন্দ্র অফিস’ নামের একটি এক্স হ্যান্ডল থেকে বোমা মেরে অযোধ্যার রামমন্দির উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এর পাশাপাশি বোমা ছোড়ার হুমকি দেওয়া হয় আদিত্যনাথকেও। তার পরই ঘটনার তদন্তে নামে পুলিশ। দু’টি ভুয়ো মেল আইডি-র সন্ধান পায় পুলিশ। তারা জানতে পারে অভিযুক্তদের মধ্যে ওমপ্রকাশ অপর অভিযুক্ত তাহরকে হুমকি মেলটি পাঠিয়েছিলেন। পরে সেটাই পোস্ট করা হয় ভুয়ো নামে খোলা এক্স হ্যান্ডলে।

পুলিশ জানিয়েছে, দুই অভিযুক্তই উত্তরপ্রদেশের গোন্ডার বাসিন্দা। তাঁরা একটি প্যারামেডিক্যাল প্রতিষ্ঠানে কাজ করতেন। তবে অভিযুক্তদের বিষয়ে আরও খুঁটিনাটি জানাতে তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ। প্রসঙ্গত, আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের গর্ভগৃহে রামলালা বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা হবে। ওই দিন উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এখন থেকেই প্রাণপ্রতিষ্ঠা সংক্রান্ত অনুষ্ঠানের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন