Mob Lynching

নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, সন্দেহের জেরে মেঘালয়ে গণপিটুনিতে মৃত্যু দু’জনের! তদন্তে পুলিশ

পুলিশ সূত্রে খবর, গ্রামের প্রায় ১৫০০ বাসিন্দা নিকটবর্তী একটি কমিউনিটি সেন্টারে দু’জনকে নিয়ে গিয়ে মারধর করে। পুলিশ অভিযুক্তদের উদ্ধার করে হেফাজতে নিতে চাইলেও স্থানীয়রা বাধা দেয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৫:৫৬
Share:

—প্রতীকী ছবি।

এক নাবালিকাকে ধর্ষণের চেষ্টা করার অভিযোগ। স্রেফ সন্দেহের বশেই মেঘালয়ের ইস্টার্ন ওয়েস্ট খাসি হিল্‌স জেলায় দু’জনকে গণপিটুনি দিয়ে মেরে ফেলার অভিযোগ উঠল স্থানীয়দের বিরুদ্ধে। গুরুতর আহত অবস্থায় অভিযুক্ত দু’জনকে হাসপাতালে ভর্তি করানো হলে চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

উত্তর-পূর্বের এই রাজ্যটির ইস্টার্ন ওয়েস্ট খাসি হিল্‌স জেলায় নংথলিউ গ্রামে বছর সতেরোর এক নাবালিকার উপরে ছুরি নিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে। নাবালিকার চিৎকার শুনে দৌড়ে আসেন প্রতিবেশীরা। তার পর দুই অভিযুক্তকে হাতেনাতে পাকড়াও করে চলে মারধর। অভিযুক্তদের অবশ্য অভিযোগ, তাঁদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, গ্রামের প্রায় ১৫০০ বাসিন্দা নিকটবর্তী একটি কমিউনিটি সেন্টারে দু’জনকে নিয়ে গিয়ে মারধর এবং হেনস্থা করে। এমনকি পুলিশ অভিযুক্তদের উদ্ধার করে হেফাজতে নিতে চাইলেও স্থানীয়রা বাধা দেয়। উন্মত্ত জনতাকে অনেক বোঝানোর পর দু’জনকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যায় পুলিশ। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই দু’জন গ্রামেই দিনমজুরের কাজ করতেন। তাঁদের পুরনো কোনও অপরাধের ঘটনায় জড়িত থাকার প্রমাণ মেলেনি। গণপিটুনির ঘটনায় একটি মামলা রুজু করে স্বতঃপ্রণোদিত ভাবে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন