Militant

জম্মু-কাশ্মীরে সেনা অভিযান শুরু হতেই মৃত্যু দুই জঙ্গির

উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার পনার জঙ্গল সংলগ্ন এলাকায় সেনা অভিযানে প্রাণ হারায় দুই সন্ত্রাসবাদী

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ১৮ জুন ২০১৮ ১৭:৫৫
Share:

কাশ্মীরে ফের শুরু সেনা অভিযান । ছবি: পিটিআই

রমজান মাসের জন্য স্থগিত সেনা অভিযান ফের শুরু হতেই কাশ্মীরের বান্দিপোরায় মৃত্যু হল আরও দু’জন জঙ্গির। উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার পনার জঙ্গল সংলগ্ন এলাকায় সেনা অভিযানে প্রাণ হারায় দুই সন্ত্রাসবাদী। সোমবার সকালে অভিযান চলাকালীন সেনাদের দিকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও। সেইসময় দুই সন্ত্রাসবাদীর মৃত্যু হয়। এক পুলিশ আধিকারিক দুই সন্ত্রাসবাদীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

Advertisement

কাশ্মীরে বড়সড় জঙ্গি-বিরোধী অভিযান শুরু করেছে ভারতীয় সেনা। কাশ্মীরের বান্দিপোরা জেলায় এই তল্লাশি অভিযান চলছে। সেনার সঙ্গে যৌথ অভিযানে রয়েছে আধাসামরিক বাহিনী ও বায়ুসেনার বিশেষ দল। পনার এলাকার গভীর জঙ্গলগুলিতে চলছে তল্লাশি অভিযান।

পনার সংলগ্ন এলাকায় ১৩ জন সন্ত্রাসবাদীর একটি দল আত্মগোপন করে রয়েছে, এই খবর পেয়েই সোমবার তল্লাশি অভিযান শুরু করে সেনাবাহিনী। ১৪ জুন বান্দিপোরায় সেনা অভিযান চলাকালীন দুই জঙ্গির মৃত্যু হয়। জঙ্গিদের গুলিতে শহিদ হন এক সেনা জওয়ানও। পুলিশ আধিকারিক জানান, ওই দিন এক সেনা অফিসার ও ছয় জওয়ানও গুরুতর জখম হন। হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের।

Advertisement

আরও খবর: বিশ্বকাপের জন্য হাজার হাজার কুকুর নিধন রাশিয়ায়?

আন্দামানের এই দ্বীপে প্রবেশ নিষিদ্ধ, কেন জানেন?​

পনার সংলগ্ন রেইনার এলাকায় ৯ জুন থেকে সেনা অভিযান শুরু হয়েছে। দশদিনের টানা অভিযানে একাধিকবার জঙ্গিদের ছোড়া গুলির পাল্টা জবাব দিতে বাধ্য হয়েছে সেনাবাহিনী। ‘‘জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি জারি রয়েছে এখনও।’’ জানান ওই আধিকারিক।

কাশ্মীরে সেনা অভিযান বন্ধের মেয়াদ আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। জঙ্গিদের বিরুদ্ধে ফের অভিযান শুরুর নির্দেশ দেওয়া হয়েছে বাহিনীকে। যদিও এই সিদ্ধান্তকে ‘দুর্ভাগ্যজনক’ অ্যাখ্যা দিয়েছে মেহবুবা মুফতির দল পিডিপি। কাশ্মীরে শান্তি প্রক্রিয়া শুরু করতে রমজান মাস ও অমরনাথ যাত্রার সময়ে সেনা অভিযান বন্ধ ছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়, জঙ্গিদের বিরুদ্ধে ফের অভিযান শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন