Tamil Nadu Incident

মদ খেয়ে পানশালা থেকে বেরিয়েই মৃত্যু! বিষমদকাণ্ডের পর আবার শিরোনামে তামিলনাড়ু

তামিলনাড়ুতে বিষমদ খেয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এখনও অনেকে চিকিৎসাধীন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে পানশালায় মদ খেয়ে আবার দু’জনের মৃত্যু হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৮:৪৯
Share:

পানশালা থেকে মদ খেয়ে বেরোনোর পর দু’জনের মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি।

বিষমদকাণ্ডে ২২ জনের মৃত্যু হয়েছে তামিলনাড়ুতে। তার রেশ কাটতে না কাটতে আবার অনুরূপ ঘটনা। এ বার মদ খেয়ে পানশালা থেকে বেরোনোর পর মৃত্যু হল দু’জনের। যা বিষমদকাণ্ডের স্মৃতিকে উস্কে দিয়েছে নতুন করে।

Advertisement

ঘটনাটি তামিলনাড়ুর তঞ্জাবুর জেলার। মৃতেরা হলেন কুপ্পাসামি এবং বিবেক। তাঁরা এক জন পেশায় মৎস্যজীবী এবং অন্য জন গাড়ির চালক। তাঁদের মৃত্যুর তদন্তে নেমে পুলিশ ফরেন্সিক পরীক্ষার ব্যবস্থা করে। তার রিপোর্টে মৃতদের শরীরে সায়ানাইডের উপস্থিতির প্রমাণ মেলে। ফলে এই ঘটনায় খুন কিংবা আত্মহত্যার সম্ভাবনাও পুরোপুরি উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা।

বিষমদকাণ্ডে মদের মধ্যে মিথানলের উপস্থিতি পাওয়া গিয়েছিল। এ ক্ষেত্রে তেমন কিছু মেলেনি। তাই বিষমদকাণ্ডের সঙ্গে এই ঘটনার সম্পর্ক নেই বলেই মনে করা হচ্ছে। একে বিক্ষিপ্ত ঘটনা বলে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

ঘটনায় সংশ্লিষ্ট পানশালা কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ, বেলা ১২টায় ওই পানশালা খোলার আগেই সেখানে মদ বিক্রি করা হয়েছিল। পানশালাটিতে নিয়ম ভেঙে বেআইনি ভাবে মদ বিক্রি করা হয় বলে অভিযোগ উঠেছে। সেখানকার সিসিটিভিও বিকল। তথ্যপ্রমাণ সংগ্রহ করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

তামিলনাড়ুর বিষমদকাণ্ডে এখনও অসুস্থ অনেকে। প্রায় ৪০ জনের চিকিৎসা চলছে হাসপাতালে। শনিবার এক জন মারা যাওয়ার পর মৃতের সংখ্যা পৌঁছেছে ২২-এ। এই ঘটনায় ১০ জন পুলিশকর্তাকে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন