তৃণমূলে পা বাড়িয়েও রাহুলের পথে দুই বিধায়ক

দুই বিধায়ক জেলায় ঘোষণাও করে দিয়েছেন তাঁদের তৃণমূলে যাওয়ার ইচ্ছার কথা। কিন্তু তার পরেও কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর ডাকা বৈঠকে যোগ দিতে চান দলত্যাগে উদ্যত ওই তিন জনের মধ্যে দুই বিধায়ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৮ ০৫:২৯
Share:

রাহুল গাঁধী।

তৃণমূলের দিকে তাঁরা পা বাড়িয়ে রেখেছেন বলে জল্পনা তুঙ্গে। রাজ্যের মন্ত্রী তথা মুর্শিদাবাদ জেলায় তৃণমূলের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁদের বৈঠকও হয়েছে বলে শাসক শিবির সূত্রে খবর। দুই বিধায়ক জেলায় ঘোষণাও করে দিয়েছেন তাঁদের তৃণমূলে যাওয়ার ইচ্ছার কথা। কিন্তু তার পরেও কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর ডাকা বৈঠকে যোগ দিতে চান দলত্যাগে উদ্যত ওই তিন জনের মধ্যে দুই বিধায়ক।

Advertisement

বাংলার কংগ্রেস নেতাদের আজ, শুক্রবার দিল্লির আকবর রোডের ‘ওয়ার রুমে’ বৈঠকে ডেকেছেন রাহুল। সেখানে তাঁরা থাকতে চান বলে দলীয় নেতৃত্বকে ইঙ্গিত দিয়েছেন দুই কংগ্রেস বিধায়ক মইনুল হক ও আখরুজ্জামান। তাঁদের দিল্লি যাওয়ার কথা আজ সকালের উড়ানে। এঁদের মধ্যে মইনুল এআইসিসি-র পদাধিকারী। কিছু দিন আগে তিনিই সাংসদ আবু হাসেম (ডালু) খান চৌধুরীকে নিয়ে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিলেন। মুর্শিদাবাদের আর এক কংগ্রেস বিধায়ক আবু তাহের খান তাঁর গতিবিধির কথা কাউকে জানাননি। কংগ্রেস নেতাদের একাংশের বক্তব্য, দলত্যাগ নিয়ে দোলাচলে আছেন বলেই ওই বিধায়কেরা রাহুলের বৈঠকে থাকতে চান। আবার অন্য একাংশের মতে, তৃণমূল সম্পর্কে রাহুলের মনোভাব প্রত্যক্ষ ভাবে বুঝে রাখতে চাইছেন ওই বিধায়কেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন