Heavy Rainfall

প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতি মহারাষ্ট্রের একাংশে, ভাঙল পাঁচিল, জলে ভেসে গিয়ে নিখোঁজ দুই

ঠাণে শহরে একটি উপচে ওঠা নর্দমায় পড়ে গিয়ে ভেসে যায় ১৬ বছরের এক কিশোর। এখনও পর্যন্ত তাঁর সন্ধান পাওয়া যায়নি। পালঘর জেলাতেও এক ব্যক্তি জলের তোড়ে ভেসে গিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৪:৩৭
Share:

বৃষ্টিতে জলমগ্ন মহারাষ্ট্রের ঠাণে। —পিটিআই।

প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে মহারাষ্ট্রের ঠাণে এবং পার্শ্ববর্তী পালঘর জেলায়। ২৪ ঘণ্টার অবিরাম বৃষ্টিতে জেলার অধিকাংশ অঞ্চলেই কোমরসমান জল দাঁড়িয়ে গিয়েছে। ঠাণে শহরে একটি উপচে ওঠা নর্দমায় পড়ে গিয়ে ভেসে যায় ১৬ বছরের এক কিশোর। এখনও পর্যন্ত তাঁর সন্ধান পাওয়া যায়নি। পালঘর জেলাতেও এক ব্যক্তি জলের তোড়ে ভেসে গিয়েছিলেন। পরে তাঁর দেহ উদ্ধার করা হয়। এই পরিস্থিতিতে আবহাওয়া দফতর জানিয়েছে, মহারাষ্ট্রের একাংশে ভারী বৃষ্টিপাত চলবে।

Advertisement

বুধবার প্রবল বর্ষণে নবি মুম্বইয়ের একটি বহুতল আবাসনের সীমানা পাঁচিল ভেঙে পড়ে। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় কেউ জখম না হলেও, পার্কিং লটে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় ঠাণে শহরে ২০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঠাণে পুরসভার বির্পযয় ব্যবস্থাপনা দফতরের প্রধান ইয়াসিন তাদভি জানিয়েছেন, চলতি বছরের জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত ৫০৬ মিটার বৃষ্টি হয়েছে। গত বছর এই একই সময়ের মধ্যে ওই অঞ্চলে মাত্র ১৯৮ মিলিমিটার বৃষ্টি হয়েছিল।

জেলা প্রশাসন সূত্রে খবর, ভিওয়ান্ডি, কল্যাণ, উল্লাসনগরের মতো শহরগুলির মতো নিচু জায়গায় জল দাঁড়িয়ে রয়েছে। একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, রাজ্যের মানপদ পুলিশ স্টেশন জলে প্রায় ডুবে গিয়েছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ঠাণে পুরসভার তরফে জানানো হয়েছে, বহু জায়গায় গাছ পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। দ্রুত গাছ সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন