UGC NET

মে মাসের প্রথম দু’সপ্তাহ ধরে নেট পরীক্ষা, সময়সূচি প্রকাশ করল কেন্দ্র

মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলে পরীক্ষার দিন ক্ষণ ঘোষণা করেন শিক্ষামন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪০
Share:

—প্রতীকী চিত্র।

মে মাসের প্রথমেই নেট পরীক্ষা নেবে কেন্দ্র। ২ মে থেকে ১৭ মে পর্যন্ত চলবে পরীক্ষা। মঙ্গলবার ঘোষণা করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। তাতে উত্তীর্ণ হলে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ শুরু হবে। বৃত্তি মিলবে গবেষণার জন্যও।

Advertisement

মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলে পরীক্ষার কথা ঘোষণা করেন শিক্ষামন্ত্রী। তিনি লেখেন, ‘গবেষণা বৃত্তি এবং অ্যাস্টিট্যান্ট পদে নিয়োগের জন্য আগামী ২, ৩, ৪, ৫, ৬, ৭, ১০, ১১, ১২, ১৪ এবং ১৭ মে পরীক্ষা নেবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।’’ পরীক্ষা সক্রান্ত বিজ্ঞপ্তিও টুইটের সঙ্গে জুড়ে দেন তিনি।

এ বছর কম্পিউটারেই পরীক্ষা দিতে হবে পরীক্ষার্থীদের। মঙ্গলবার থেকে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য মিলবে nta.ac.in এবং ugcnet.nta.nic.in ওয়েবসাইটে।

Advertisement
আরও পড়ুন:

এর আগে ২০২০-র জুন মাসে নেট পরীক্ষা হওয়ার কথা থাকলেও, করোনা আবহ এবং লকডাউনের জেরে তা স্থগিত রাখা হয়। পরে ২৪ সেপ্টেম্বর এবং ১৩ নভেম্বর পরীক্ষা নেওয়া হয়। ফল প্রকাশ হয় ডিসেম্বরে। প্রতি বছর জুন এবং ডিসেম্বর মাসেই সাধারণত নেট পরীক্ষা নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন