Russia Ukraine War

Ukraine-Russia Conflict: ইউক্রেনে হত পড়ুয়ার দেহ দেশে আনা হলে বিমানে বেশি জায়গা নেবে, এ কী বললেন বিজেপি নেতা!

খারকিভে নিহত নবীনের মৃতদেহ ফিরিয়ে আনতে উদ্যত হয়েছে ভারত সরকার। নবীনের পরিবারও অধীর আগ্রহে তাঁর দেহ ফিরে আনার অপেক্ষায়।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ১২:৫৯
Share:

কর্নাটকের হুবলী-ধারবাড়ের বিধায়ক অরবিন্দ। ফাইল চিত্র ।

বিমানে মৃতদেহ নিয়ে গেলে তা বেশি জায়গা নেবে। মৃতদেহের জায়গায় আট থেকে ১০ জন মানুষকে আনা যাবে। ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়ার দেহ ভারতে আনার প্রসঙ্গে এই মন্তব্য করেই বিতর্ক তৈরি করলেন বিজেপি নেতা অরবিন্দ বেলাড। ইউক্রেনে নিহত নবীন শেখারাপ্পা জ্ঞানগউধরের মৃতদেহ ফিরিয়ে আনতে উদ্যত হয়েছে ভারত সরকার। কর্নাটকে নবীনের পরিবারও অধীর আগ্রহে তাঁর দেহ ফিরে আনার অপেক্ষায়। তার মধ্যেই অরবিন্দ এই মন্তব্য করে বসলেন। কর্নাটকের হুবলী-ধারবাড়ের বিধায়ক অরবিন্দ।

Advertisement

নবীনের দেহ কখন তাঁর বাড়িতে এসে পৌঁছবে? সাংবাদিকদের করা এই প্রশ্নের উত্তর দেওয়ার সময়ই এই মন্তব্য করেন অরবিন্দ।

অরবিন্দ বলেন, ‘‘সরকার নবীনের মৃতদেহ ফিরিয়ে আনার প্রচেষ্টা চালাচ্ছে। ইউক্রেন একটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে এবং সবাই এই বিষয়ে অবগত। সম্ভব হলে অবশ্যই নবীনের মৃতদেহ ফিরিয়ে আনা হবে।’’

Advertisement

অরবিন্দ আরও বলেন, ‘‘যাঁরা জীবিত তাঁদের ফিরিয়ে আনা চ্যালেঞ্জ। তবে মৃতদেহটি ফিরিয়ে আনা আরও কঠিন। কারণ একটি মৃতদেহ বিমানে অনেক বেশি জায়গা নেয়। একটি মৃতদেহের পরিবর্তে, একটি বিমানে আট থেকে ১০ জনকে আনা যেতে পারে। ’’ তাঁর এই মন্তব্যের জন্য সমালোচনার মুখেও পড়তে হয় অরবিন্দকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন