নাগরিকত্ব বিলে লাভ হয়েছে আলফার, দাবি অসম পুলিশের

বিশেষ ডিজি (এসবি) পল্লব ভট্টাচার্য জানান, নাগরিকত্ব সংশোধনী বিলকে সামনে রেখে আলফা নতুন করে অসমে সমর্থন জোগাড় করছে। নতুন প্রজন্মের কাছে তাদের জনপ্রিয়তা ফের বাড়ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৮ ০১:৩১
Share:

ধুঁকতে থাকা জঙ্গি গোষ্ঠী আলফা স্বাধীনে নতুন প্রাণ সঞ্চার করেছে নাগরিকত্ব আইন সংশোধনী বিল। এমনটাই দাবি অসম পুলিশের। ওদালগুড়ি জেলায় বেশ কয়েক জন যুবক নিখোঁজ ছিল। তাদের মধ্যে চার জন পরেশ বরুয়ার আলফা স্বাধীনে যোগ দিয়েছে বলে নিশ্চিত হয়েছে পুলিশ। বিশেষ ডিজি (এসবি) পল্লব ভট্টাচার্য জানান, নাগরিকত্ব সংশোধনী বিলকে সামনে রেখে আলফা নতুন করে অসমে সমর্থন জোগাড় করছে। নতুন প্রজন্মের কাছে তাদের জনপ্রিয়তা ফের বাড়ছে।

Advertisement

গত ১ সেপ্টেম্বর থেকে দেরগাঁওয়ের এক আসু নেতা-সহ অন্তত আট যুবক আলফায় যোগ দিয়েছে। আরও আট জনকে যোগ দেওয়ার আগেই আটক করা হয়েছে। পাঁচটি জেলার আরও বেশ কয়েক জন নিখোঁজ। সন্দেহ করা হচ্ছে তারাও আলফা স্বাধীনে যোগ দেবে বলে রাজ্য ছেড়েছে।

নাগরিকত্ব আইন সংশোধনের বিরুদ্ধে রাজ্যে ৬০টির বেশি সংগঠন একযোগে আন্দোলনে নেমেছে। রাজ্যব্যাপী চলছে প্রতিবাদ। সেই আবেগকেই কাজে লাগাচ্ছে পরেশ বরুয়ারা। তিনসুকিয়া, ডিব্রুগড়, শিবসাগর, গোলাঘাট ও ওদালগুড়ি জেলায় পুলিশ কড়া নজর রাখছে এ বিষয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন