National News

ঘুষ দিতে না পারায় জুটল না হুইলচেয়ার, ছেলের প্লাস্টিকের সাইকেলে হাসপাতালে রোগী

ওয়ার্ডবয়কে ঘুষ দিতে না পারায় হুইলচেয়ারই জুটল না অথর্ব রোগীর। বাধ্য হয়ে বাড়ি থেকে ছেলের প্লাস্টিকের সাইকেল নিয়ে এসে হাসপাতালের বিভিন্ন বিভাগে ঘুরতে হল।

Advertisement
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৭ ১১:৩৯
Share:

ওয়ার্ডবয়কে ঘুষ দিতে না পারায় হুইলচেয়ারই জুটল না অথর্ব রোগীর। বাধ্য হয়ে বাড়ি থেকে ছেলের প্লাস্টিকের সাইকেল নিয়ে এসে হাসপাতালের বিভিন্ন বিভাগে ঘুরতে হল। ঘটনাটি হায়দরাবাদের সবচেয়ে বড় সরকারি হাসপাতালের। এস রাজু নামের ওই রোগীর ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়।
পেশায় রং মিস্ত্রি রাজু কাজ করতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্ট হন। তাঁর আত্মীয়েরা তাঁকে হায়দরাবাদের গাঁধী হাসপাতালে ভর্তি করান। অস্ত্রোপচারের দিন ক্ষণও ঠিক হয়ে যায়। অভিযোগ নানা অজুহাত দেখিয়ে অস্ত্রোপচার বাতিল হয়ে যায়। রাজুর স্ত্রী সন্তোষী জানান, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর, পরবর্তী চিকিতসার জন্য প্রায়ই স্বামীকে নিয়ে হাসপাতালে আসতে হত। তাঁর স্বামী চলতে পারেন না বলে হুইলচেয়ারের জন্য ওয়ার্ডবয়কে বেশ কয়েক বার টাকাও দিতে হয়।

Advertisement

আরও পড়ুন: তাজমহল ওড়ানোর হুমকির পরই আগরায় জোড়া বিস্ফোরণ

সন্তোষী বলেন, এত বড় একটা সরকারি হসপাতালে যদি এমন অবস্থা হয়, তা হলে তাঁদের মতো গরিব মানুষরা কী করবেন!
বিষয়টি সুপারের কাছে পৌঁছলে প্রথমে তিনি গুরুত্ব দিতে চাননি। তাঁকে ভিডিওটি দেখানোর পর বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।
মুখ্যমন্ত্রী কে টি রামারাও নিজে এই বিষয়টি নিয়ে হাসপাতালের সুপারের সঙ্গে যোগাযোগ করে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন। পাশাপাশি রাজুর চিকিত্সার যাতে কোনও রকম অসুবিধা না হয় সেটা দেখারও আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন