Madhya Pradesh

Madhya Pradesh: ভুট্টা কত রে? দাম শুনেই আঁতকে উঠলেন কেন্দ্রীয় মন্ত্রী, কী হল তার পর

ভুট্টা বিক্রেতা ছেলেটির সঙ্গে কথোপকথনের সেই ভিডিয়ো মন্ত্রী নিজেই টুইটারে শেয়ার করেছেন। ভিডিয়ো এখন ভাইরাল হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৩:২৩
Share:

রাস্তার ধারে ভুট্টা কিনছেন কেন্দ্রীয় মন্ত্রী ফগ্গন সিংহ কুলস্তে। ছবি সৌজন্য টুইটার।

ভুট্টার দাম কত রে?

Advertisement

সাহেব, ১৫ টাকা।

অ্যাঁ! বলিস কী রে! আমাদের গাঁয়ে তো এমনিতেই পাওয়া যায়।

Advertisement

কেন্দ্রীয় মন্ত্রীর এ কথা শুনে ভুট্টা বিক্রেতা ছেলেটি হেসে ফেলেছিল। তার পরই তার পাল্টা জবাব, “সাহেব আমাকে এক একটা ভুট্টা পাঁচ টাকায় কিনতে হয়।” সে আরও বলে, “এটা মনে করবেন না যে, আপনি গাড়িতে এসেছেন বলে এত দাম নিচ্ছি!”

ভুট্টা বিক্রেতা ছেলেটির সঙ্গে কথোপকথনের সেই ভিডিয়ো মন্ত্রী নিজেই টুইটারে শেয়ার করেছেন। ভিডিয়ো এখন ভাইরাল হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী ফগ্গন সিংহ কুলস্তে। মধ্যপ্রদেশে মণ্ডলার বিজেপি সাংসদ। তিনি কনভয় নিয়ে সিওনি থেকে মণ্ডলা যাচ্ছিলেন। ভুট্টা খেতে ইচ্ছা হওয়ায় পথের ধারে এক ভুট্টা বিক্রেতাকে দেখে নিজের গাড়ি থামান। এক কিশোর ভুট্টা পুড়িয়ে বিক্রি করছিল।

গাড়ি থেকে নেমে কিশোরকে মন্ত্রী তিনটে ভুট্টা দিতে বলেন। ভাল করে নুন এবং লেবু মাখিয়ে দেওয়ার কথাও বলেন তিনি। তার পর মন্ত্রী বলেন, “কত দাম রে?” কিশোর জানায়, মোট ৪৫ টাকা।

এই দাম শুনে মন্ত্রী ফগ্গন সিংহ স্তম্ভিত হয়ে যান। ভুট্টার এত দাম হয় নাকি? এ তো মণ্ডলাতে বিনামূল্যে পাওয়া যায় বলে কিশোরকে বলেন তিনি। মন্ত্রীর এ কথা শুনে কিশোর পাল্টা জানায়, অনেক দূর থেকে এই ভুট্টা আনতে হয়। মন্ত্রী কিশোরের নাম জিজ্ঞাসা করেন। সে জানায় তার নাম ধর্মেন্দ্র। এর পরই মন্ত্রী তার পার্স থেকে টাকা বার করে ধর্মেন্দ্রকে তিনটে ভুট্টার দাম দেন।

ভুট্টার ১৫ টাকা দাম শুনে মন্ত্রীর আঁতকে ওঠার ভিডিয়োটি ভাইরাল হতেই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। আম আদমি পার্টির বিধায়ক নরেশ বাল্যান টুইট করেন, ‘সাংসদ হয়ে সারা জীবন ক্যান্টিন থেকে শুরু করে বাংলো সবই বিনামূল্যে পেয়েছেন। আর ১৫ টাকা খরচ করতে গিয়ে মন্ত্রীর ঘাম ছুটছে! তা হলে ভাবুন, সাধারণ মানুষের কী অবস্থা।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন