Giriraj Singh

বকেয়া টাকা স্বচ্ছতা নিশ্চিত হলে: গিরিরাজ

একশো দিনের কাজ প্রকল্পটি নিয়ে নানা অনিয়মের অভিযোগ পেয়ে কেন্দ্র এর আগে পরিদর্শক দল পাঠিয়েছে রাজ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ০৬:৫১
Share:

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহ। —ফাইল চিত্র।

একশো দিনের কাজ প্রকল্পটি পশ্চিমবঙ্গ সরকার যে স্বচ্ছ ভাবে করছে— সে বিষয়ে সম্পূর্ণ নিশ্চিত হয়ে তবেই কেন্দ্র এই খাতের বকেয়া টাকা দেবে বলে জানালেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহ। বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতোরের মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী শুক্রবার এই মন্তব্য করেছেন।

Advertisement

একশো দিনের কাজ প্রকল্পটি নিয়ে নানা অনিয়মের অভিযোগ পেয়ে কেন্দ্র এর আগে পরিদর্শক দল পাঠিয়েছে রাজ্যে। তার পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস এই প্রকল্পের বকেয়া অর্থ অবিলম্বে দিয়ে দেওয়ার দাবি জানিয়ে দিল্লিতে ধর্না দিয়েছে। গিরিরাজ সিংহ দেখা করার সময় না দেওয়ায় তৃণমূলের প্রতিনিধিরা গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির দফতরে গিয়ে বসে থাকেন।

গ্রামোন্নয়ন মন্ত্রকের সাফল্য বর্ণনায় ডাকা এ দিনের সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গে একশো দিনের কাজের বকেয়া অর্থের বিষয়ে প্রশ্ন করা হয় মন্ত্রী গিরিরাজকে। তিনি বলেন, “ওই রাজ্যকে কেন্দ্র টাকা দিচ্ছে না, তা নয়। গ্রামোন্নয়নের অন্য প্রকল্পেও পশ্চিমবঙ্গকে টাকা দেওয়া হয়েছে। শুধু এই একশো দিনের প্রকল্প নিয়ে কথা উঠেছে। রাজ্য এই প্রকল্প স্বচ্ছ ভাবে রূপায়ণ করছে, এ বিষয়ে সম্পূর্ণ নিশ্চিত হয়ে তবেই বকেয়া টাকা দেওয়া হবে।” মন্ত্রী জানান, গ্রামে গ্রামে এই প্রকল্প রূপায়ণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তাঁরা পেয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন