Nitin Gadkari

Nitin Gadkari: আগে মেদ ঝরান, তার পর প্রকল্পের টাকা! বিজেপি সাংসদকে চ্যালেঞ্জ ছুড়ে বললেন গডকড়ী

উজ্জয়িনীর সাংসদ অনিলের ওজন ১২৫ কেজি। তিনি ইতিমধ্যেই সেই চ্যালেঞ্জ নিয়ে মেদ ঝরানোর কাজ শুরু করে দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৭:৪৯
Share:

নিতিন গডকড়ী। ফাইল চিত্র।

ওজন ঝরালে তবেই মিলবে প্রকল্পের টাকা। মধ্যপ্রদেশের উজ্জয়িনীর বিজেপি সাংসদ অনিল ফোরজিয়াকে এমনই চ্যালেঞ্জ ছুড়লেন কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী।

Advertisement

এ বছরের ফেব্রুয়ারিতে গডকড়ী মালওয়া অঞ্চলে ১১টি প্রকল্পের শিলান্যাস করেছেন। সেই প্রকল্পের জন্য বরাদ্দ ৫ হাজার ৭৭২ কোটি টাকা। গডকড়ী বলেন, “অনিল ফিরোজিয়া বার বারই এই প্রকল্পের জন্য টাকা চাইছিলেন। তখন আমি ওঁকে একটি শর্ত দিয়েছি। আমার ওজন ১৩৫ কেজি ছিল। এখন আমার ওজন ৯৩। অনিলকে আমার আগের ছবি দেখিয়েছি।” এর পরই গডকড়ী বলেন, “সে কারণেই অনিলকে বলেছি, যদি আপনি নিজের ওজন ঝরাতে পারেন, তা হলেই প্রকল্পের টাকা দেব। প্রতি কেজি ওজন ঝরানোর জন্য ১ হাজার কোটি টাকা দেব সেই প্রকল্পের জন্য।”

উজ্জয়িনীর সাংসদ অনিলের ওজন ১২৫ কেজি। তিনি ইতিমধ্যেই সেই চ্যালেঞ্জ নিয়ে মেদ ঝরানোর কাজ শুরু করে দিয়েছেন। প্রকল্পের টাকা যে পেতেই হবে, না হলে উন্নয়নমূলক কাজ আটকে যাবে, তাই সকালে নিয়মিত শরীরচর্চা শুরু করে দিয়েছেন অনিল। কেন্দ্রীয় মন্ত্রীর ‘ফিটনেস’ মন্ত্রে উজ্জীবিত হয়ে নিয়মিত ঘাম ঝরাচ্ছেন তিনি। তার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

এ প্রসঙ্গে সাংসদ অনিল বলেন, “গডকড়ীজি মঞ্চ থেকে ঘোষণা করেছেন যে, প্রতি কেজিতে ১ হাজার কোটি টাকা প্রকল্পের জন্য দেবেন। উনি পাঁচ কেজি ওজন ঝরাতে বলেছেন।” অনিল তাই এখন ডায়েটের মধ্যে রয়েছেন। প্রতি দিন এক থেকে দু’ঘণ্টা শরীরচর্চা, সাইক্লিং, সাঁতার এবং যোগ করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন