Kuldeep Singh Sengar

বিজেপি-র টিকিটে ভোটে লড়ছেন উন্নাও ধর্ষণ-কাণ্ডে দোষী সাব্যস্ত কুলদীপ সেঙ্গারের স্ত্রী

নির্যাতিতার বাবার রহস্য মৃত্যুর ঘটনায় দোষী সাব্যস্ত কুলদীপের ১০ বছরের ১০ বছরের জেল হয়েছে। ধর্ষণ মামলা যাবজ্জীবনের সাজা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

উন্নাও শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১০:২৪
Share:

কুলদীপ সিংহ সেঙ্গার। —ফাইল চিত্র।

ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত কুলদীপ সিংহ সেঙ্গার। তার জেরে খোয়াতে হয়েছে বিধায়ক পদও। বিজেপি থেকে বিতাড়িত হতে হয়েছে। এ বার তার স্ত্রী সঙ্গীতা সেঙ্গারকে ভোটের টিকিট দিল বিজেপি। উন্নাও জেলা পঞ্চায়েতের বিদায়ী চেয়ারপার্সন সঙ্গীতা। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ফতেপুর চৌরাসি ত্রিতয়া থেকে তাঁকে প্রার্থী করেছে গেরুয়া শিবির।

Advertisement

আগামী ১৫ এপ্রিল থেকে ৪ দফায় পঞ্চায়েত নির্বাচন যোগী রাজ্যে। ফলাফল প্রকাশ ২ মে। ২০১৬ থেকে উন্নাওয়ের জেলা পঞ্চায়েত চেয়ারপার্সন হিসেবে কাজ করছেন সঙ্গীতা। আগে কোনও দলের প্রতীকে পঞ্চায়েত নির্বাচন হত না উত্তরপ্রদেশে। এ বারই তার সূচনা। সেই মতো বৃহস্পতিবার ৫১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। তাতেই জায়গা পেয়েছেন সঙ্গীতা।

তবে স্বামী বিতাড়িত হলেও, বিজেপি-র সঙ্গে সঙ্গীতার ঘনিষ্ঠতা আগের মতোই বজায় রয়েছে। যে ববাঙ্গারমউ বিধানসভা কেন্দ্রে ২০১৭ সালে জয়ী হয় কুলদীপ, উপনির্বাচনের সময় সেখানে বিজেপি প্রার্থী শ্রীকান্ত কাটিয়ারের হয়ে প্রচার করতে দেখা যায় সঙ্গীতাকে। এ বার তাঁর হয়ে প্রচারে নামার কথা গেরুয়া শিবিরের প্রথম সারির নেতাদের। সেখানে স্বামীর ‘কুকীর্তি’ তাঁর বিপক্ষে যেতে পারে বলে মনে করছেন বিরোধী শিবিরের প্রার্থীরা।

Advertisement

উন্নাওয়ের নির্যাতিতার বাবার রহস্য মৃত্যুর ঘটনায় সংযোগ থাকায় ২০২০ সালে কুলদীপকে দোষী সাব্যস্ত করে আদালত। সেই সময় তাকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়। ১০ বছরের হাজতবাস হয়েছে তার। পাশাপাশি ১০ বছরের সাজা শুনিয়েছে আদালত। এ ছাড়াও, নাবালিকা ওই কিশোরীকে ধর্ষণের দায়ে তাকে যাবজ্জীবনের সাজা দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন