UP Assembly Election 2022

UP Assembly Election 2022 Results: দেখিয়ে দিলাম বিজেপি-র আসন সংখ্যাও কমানো যায়! ভোটের ফল নিয়ে টিপুর টিপ্পনি

অখিলেশের দল এ বার পেয়েছে ১১১টি আসন। ২০১৭-য় কংগ্রেস এবং আরএলডি-র সঙ্গে জোট করে এসপি পেয়েছিল ৫৫টি আসন। এসপি একা পেয়েছিল ৪৭টি আসন। সে দিক থেকে দেখতে গেলে এ বার একা লড়ে অনেকটাই আসন বাড়িয়েছে অখিলেশের দল।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৫:০১
Share:

অখিলেশ সিংহ যাদব। ছবি: পিটিআই।

ভোটের ফল বেরোতেই ফের স্বমহিমায় সমাজবাদী পার্টি (এসপি)-র প্রধান অখিলেশ যাদব। বিজেপি-র আসনসংখ্যা নিয়ে টিপ্পনি করতেও ছাড়লেন না টিপু।

অখিলেশ টুইট করেন, “এ বারের নির্বাচনে আমাদের আসন সংখ্যা বাড়ানোর জন্য উত্তরপ্রদেশের জনতাকে অসংখ্য ধন্যবাদ। আড়াই গুণ আসন বেড়েছে আমাদের। ভোটের হার বেড়েছে দেড় গুণ।” এর পরই তাঁর সরস টিপ্পনী, “আমরাও যে পারি বিজেপি-র আসন কমাতে, এই ভোটে তা দেখিয়ে দিলাম।”

Advertisement

বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও গত বারের তুলনায় আসনসংখ্যা অনেকটাই কমেছে। জোট মিলিয়েও ৩০০ পার করতে পারেনি গেরুয়াশিবির। ২০১৭-য় যেখানে বিজেপি একাই পেয়েছিল ৩১২ এবং জোট মিলিয়ে মোট ৩২৫। সেখানে এ বার বিজেপি একা পেয়েছে ২৫৫ আসন। জোট মিলিয়ে ২৭৩।

অন্য দিকে, অখিলেশের দল এ বার পেয়েছে ১১১টি আসন। ২০১৭-য় কংগ্রেস এবং আরএলডি-র সঙ্গে জোট করে এসপি পেয়েছিল ৫৫টি আসন। এসপি একা পেয়েছিল ৪৭টি আসন। সে দিক থেকে দেখতে গেলে এ বার একা লড়ে অনেকটাই আসন বাড়িয়েছে অখিলেশের দল। তাই বিজেপি-র এই পরিসংখ্যানকেই ব্যঙ্গ করে অখিলেশ বোঝাতে চেয়েছেন যে, তাঁর দল বিজেপি-র তুলনায় অনেক ভাল ফল করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন