Uttar Pradesh

পুলিশের সামনেই পর পর গুলি বিজেপি বিধায়ক ঘনিষ্ঠের, বালিয়ায় নিহত ১

সরকারি আধিকারিক ও পুলিশের সামনেই চলে গুলি। যার জেরে মৃত্যু হয়েছে ৪৬ বছরের এক ব্যক্তির।

Advertisement

সংবাদ সংস্থা

বালিয়া শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২০ ০৯:২৯
Share:

মাঠের মধ্যেই গোলমালে চলেছে গুলি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

রেশনের বরাদ্দ নিয়ে পঞ্চায়েত ভবনে ডাকা হয়েছিল সভা। গ্রামের একটি বড় অংশ জড়ো হয়েছিলেন সেখানে। দলীয় কোন্দলের জেরে সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট সেই বৈঠক বাতিল করার পরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। সরকারি আধিকারিক ও পুলিশের সামনেই চলে গুলি। যার জেরে মৃত্যু হয়েছে ৪৬ বছরের এক ব্যক্তির। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বালিয়া জেলার দুরজানপুর গ্রামে।

Advertisement

জানা গিয়েছে, বৈঠক বানচাল হতেই ধীরেন্দ্র সিংহ নামের এক বিজেপি কর্মী গুলি ছুড়তে শুরু করেন। অভিযোগ, তাঁর ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে ৪৬ বছরের জয়প্রকাশের। সংবাদ সংস্থা এএনআই-এর ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাঠের মধ্যে ছোটাছুটি করছেন এক দল লোক। তখনই চলল ৩ রাউন্ড গুলি। ঘটনা নিয়ে মৃতের ভাইয়ের অভিযোগের ভিত্তিতে, বেশ কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

বালিয়ার পুলিশ সুপার দেবেন্দ্র নাথ ঘটনা নিয়ে জানিয়েছেন, দুরজানপুর গ্রামে উপস্থিত বিভিন্ন দলের মধ্যে অশান্তির জেরে রেশনের বরাদ্দ নিয়ে বৈঠক বাতিল করেন কর্তৃপক্ষ। সেখানেই গুলিবিদ্ধ হন জয়প্রকাশ। ঘটনার পর এলাকায় শান্তি বজায় রাখার জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

এই ঘটনা নিয়ে তদন্তের পাশাপাশি সেখানে উপস্থিত আধিকারিকদের সাসপেন্ডের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সে রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব অনীশকুমার অবস্তি বলেছেন, ‘‘ঘটনার গুরুত্ব বিবেচনা করে মুখ্যমন্ত্রী ঘটনাস্থলে উপস্থিত সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট, সার্কেল অফিসার ও পুলিশকর্মীদের সাসপেন্ড করার নির্দেশ দিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি।’’

বাঁদিক থেকে দ্বিতীয় বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংহ ও তৃতীয় গুলি চালনায় অভিযুক্ত ধীরেন্দ্র সিংহ। ছবি ফেসবুক থেকে নেওয়া।

গুলি চালনার ঘটনায় মূল অভিযুক্ত ধীরেন্দ্র সিংহ বিজেপি কর্মী বলে পরিচিত। তার ফেসবুক প্রোফাইল অনুসারে, ২০১১ থেকে বিজেপি করছেন তিনি। বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংহের সঙ্গে বেশ কয়েকটি ছবিও রয়েছে তাঁর প্রোফাইলে। ধীরেন্দ্র বিজেপির প্রাক্তন সার্ভিসম্যান ইউনিটের প্রধান ছিলেন বলেও এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ওই বিধায়ক। যদিও বিজেপির সেখানকার জেলা সভাপতি জানিয়েছেন অভিযুক্ত ধীরেন্দ্র দলের কোনও পদে নেই।

আরও পড়ুন: দিল্লির ব্যস্ত রাস্তায় ট্রাফিক পুলিশকে বনেটে নিয়ে ছুটল গাড়ি

আরও পড়ুন: হাথরসের তদন্তে নজর হাইকোর্টের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন