Yogi Adityanath

‘এমন কিছু করবেন না, যাতে সরকারের বদনাম হয়’, মন্ত্রীদের সাবধান করলেন যোগী আদিত্যনাথ

কিছু দিন আগেই দ্বিতীয় দফায় লখনউয়ের কুর্সিতে বসার পর ছ’মাস পূর্ণ করেছে যোগী সরকার। মন্ত্রীদের পরামর্শ দিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, মানুষের সেবা করার বৃহত্তর লক্ষ্য নিয়েই কাজ করতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২০:৪২
Share:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

সামনেই রাজ্যে পুরসভা ভোট। তার আগে সরকারের ভাবমূর্তি রক্ষায় বিশেষ যত্নবান হতে দেখা দেখা গেল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। বুধবার তাঁর মন্ত্রিসভার সদস্যদের ডেকে পাঠিয়ে একাধিক নির্দেশ দিয়েছেন তিনি। সতর্ক করে বলেছেন, “এমন কিছু কাজ করবেন না, যাতে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়।” সঙ্গে প্রতিটি মন্ত্রীকে সংশ্লিষ্ট মন্ত্রকের কাজ তদারকি করার নির্দেশ দিয়েছেন তিনি।

Advertisement

দ্বিতীয় দফায় লখনউয়ের কুর্সিতে বসার পর কিছু দিন আগেই ছ’মাস পূর্ণ করেছে যোগী সরকার। মন্ত্রীদের পরামর্শ দিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, মানুষের সেবা করার বৃহত্তর লক্ষ্য নিয়েই কাজ করতে হবে। প্রতিটি দফতরের কাজ ঠিক মতো হচ্ছে কি না, তা দেখার জন্য সপ্তাহে ৩-৪ দিন সংশ্লিষ্ট বিভাগ পরিদর্শন করার নির্দেশ দিয়েছেন তিনি।

সরকারি কাজের ক্ষেত্রে যে সংস্থা বরাত পাবে, তাদের হয়ে মধ্যস্থতা করতে মন্ত্রীদের নিষেধ করেছেন আদিত্যনাথ। সরকারি কাজে গতি বাড়াতে পিপিপি (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) মডেলে কাজ করার উপর জোর দিয়েছেন তিনি। প্রত্যেক মন্ত্রীকে যে দায়িত্ব দেওয়া হচ্ছে, তা সঠিক ভাবে পালন করা হচ্ছে কি না, তা যাচাই করে দেখা হবে বলেও মন্ত্রীদের জানিয়েছেন তিনি। যথাসম্ভব প্রযুক্তিকে ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে তাঁর তরফে। সরকারি কাজের জন্য দফতরে না এসেই যাতে মানুষ সব রকম সুযোগ সুবিধা পেতে পারেন, সে দিকে নজর রাখার কথাও বলেছেন যোগী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন